রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ ০১:২৫:৩৯ এএম

দলকে ১০ উইকেটে জিতিয়ে মাঠ ছাড়লেন তামিম ইকবাল

খেলাধুলা | রবিবার, ৪ মার্চ ২০১৮ | ১০:০৪:৩২ এএম

বাংলাদেশি তারকা ক্রিকেটার তামিম ইকবাল পাকিস্তান সুপার লিগে ধারাবাহিকতা ধরে রেখেছেন। টানা দ্বিতীয় ইনিংসে ৩০ ছাড়ানো রান করলেন পেশাওয়ার জালমির এই বাংলাদেশি ওপেনার। দলকে ১০ উইকেটে জিতিয়ে মাঠ ছাড়লেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

মাত্র ১৭.২ ওভারে হাসান আলী ও লিয়াম ডউসনের বোলিংয়ে ১০০ রানে অলআউট হয় লাহোর। সর্বোচ্চ ৩০ রান করেন ওপেনার ফখর জামান। লাহোরের একমাত্র অপরাজিত ব্যাটসম্যান ছিলেন মোস্তাফিজুর রহমান। এক বল খেলে কোনও রান তুলতে পারেননি তিনি।

পেশাওয়ারের হয়ে ডউসন ও হাসান সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন। দুটি পেয়েছেন ওয়াহাব রিয়াজ। মাত্র ১০১ রানের লক্ষ্যে নেমে বেশি সময় নেয়নি পেশাওয়ার। কামরান আকমলকে নিয়ে তামিম দুরন্ত গতিতে এগিয়ে যান ব্যাট হাতে। ১৩.৪ ওভারে কোনও উইকেট না হারিয়ে ১০৪ রান করে গতবারের চ্যাম্পিয়নরা। ৪৪ বলে ৭ চার ও ১ ছয়ে হাফসেঞ্চুরি করেন কামরান। ৪৭ বলে ৭ চার ও ২ ছয়ে ৫৭ রানে অপরাজিত ছিলেন পাকিস্তানি ওপেনার।

তার সঙ্গে পেশাওয়ারের রেকর্ড ১০৪ রানের উদ্বোধনী জুটি গড়ে অপরাজিত ছিলেন তামিম। তার ৩৫ বলে ৩৭ রানের ইনিংসে ছিল চারটি চার। মোস্তাফিজ বল হাতে ২ ওভারে রান দিয়েছে ১০টি। এই বাঁহাতি পেসার এখনও দেখলেন না জয়ের মুখ। লাহোর তাদের পাঁচ ম্যাচের সবগুলো হেরেছে।

পাঁচ ম্যাচে এটি পেশাওয়ারের তৃতীয় জয়। ৬ পয়েন্ট নিয়ে তারা এখন তিন নম্বরে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন