বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ ০৭:২২:২৬ এএম

জাফর ইকবালের ওপর হামলা: আ.লীগ নেতা আটক

আইন আদালত | রবিবার, ৪ মার্চ ২০১৮ | ১০:১৫:০৫ এএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল হামলার শিকার হয়েছেন। তাঁর মাথায় আঘাত লেগেছে। হামলাকারীকে আটক করেছে পুলিশ।

জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমানের কুমারগাঁওয়ের শেখপাড়ার বাসায় তল্লাশি চালিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সেখান থেকে হামলাকারীর মামা সুনামগঞ্জ জেলা কৃষক লীগের যুগ্ম আহবায়ক ফজলুর রহমানকে আটক করা হয়েছে। 


আটক ফজলুর রহমান সুনামগঞ্জ জেলা কৃষক লীগের যুগ্ন অাহবায়ক এবং জেলা অাওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমনের ঘনিষ্ঠজন। 

হামলাকারীর মামা ফজলুর রহমানের পাশে জেলা অাওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমন।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুর রহমান জানান, বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী কুমারগাঁওয়ের শেখপাড়ার বাসাটিতে গতকাল রাত ১২টার দিকে অভিযান শুরু করে পুলিশ। এ সময় বাসাটি বাইরে থেকে তালা লাগানো ছিল। পরে পুলিশ তালা ভেঙে ভেতরে প্রবেশ করে। তালাবদ্ধ বাসার ভেতরে হামলাকারী যুবকের এক আত্মীয় অবস্থান করছিলেন। তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য দিবাগত রাত সোয়া একটার দিকে থানায় আনা হয়।

ওসি শফিকুর রহমান বলেন, হামলাকারী যুবক সম্পর্কে তথ্য জানার উদ্দেশ্যে জিজ্ঞাসাবাদের জন্য ওই ব্যক্তিকে আটক করা হয়েছে। তাঁকে জালালাবাদ থানায় রাখা হয়েছে। এ ছাড়া বাসাটি থেকে একটি ল্যাপটপ জব্দ করা হয়েছে।

গতকাল শনিবার বিকাল ৫টা ৪০ মিনিটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে দুর্বৃত্তের হামলার শিকার হন বিশিষ্ট লেখক ড. জাফর ইকবাল।  এয়ার অ্যাম্বুলেন্সযোগে গতকাল রাতেই তাঁকে ঢাকায় পাঠানো হয়। তাঁকে সিএমএইচে ভর্তি করা হয়েছে।


খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন