শুক্রবার, ২৫ মে ২০১৮ ০৩:০২:১৫ পিএম

নিরাপত্তার ত্রুটি থাকলে হামলাকারী ধরা পড়ত না: স্বরাষ্ট্রমন্ত্রী

জাতীয় | রবিবার, ৪ মার্চ ২০১৮ | ০২:১৫:৫৭ পিএম

অধ্যাপক ড. জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় নিরাপত্তার কোনো ত্রুটি ছিল না বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তিনি বলেন, নিরাপত্তার ত্রুটি থাকলে হামলাকারী ধরা পড়ত না। হামলাকারী ধরা পড়েছে তার কাছে হামলার বিষয়ে জানতে পারব।

রোববার রাজধানীর পূর্ব রাজাবাজার এলাকায় অবস্থিত নাজনীন স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এখন পর্যন্ত যা জানা গেছে হামলাকারী বিশ্ববিদ্যালয়ের পাশেই থাকত আর কম্পিউটারের দোকানে কাজ করত। অসুস্থ থাকার কারণে সে জবানবন্দী দিতে পারেনি। তার চিকিৎসা চলছে। জবানবন্দী দিলে তদন্ত করে বিস্তারিত জানানো হবে।

কোনো উগ্রবাদী গোষ্ঠী হামলা চালিয়েছে কি না? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এজন্য আপনাদের আরেকটু অপেক্ষা করতে হবে। জবানবন্দি নেওয়ার পর কেন বা কারা এই হামলা করেছে জানতে পারব।

মন্ত্রী আরও বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে ছাত্র না হওয়া সত্ত্বেও কীভাবে হামলাকারী প্রবেশ করেছে তা তদন্ত করে দেখছি। তারপর বিস্তারিত জানা যাবে।

উল্লেখ্য, শনিবার বিকেলে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) ক্যাম্পাসে এক অনুষ্ঠানে শিক্ষার্থী ও পুলিশের উপস্থিতিতে জাফর ইকবালের ওপর ছুরি দিয়ে আঘাত করে হামলাকারী। বিকাল সাড়ে পাঁচটার দিকে ওই হামলার পরপর জাফর ইকবালকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে তার ক্ষত স্থান পরিষ্কার করে সেখানে সেলাই দেয়া হয়েছে। এরপর তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিলেট থেকে ঢাকারসিএমএইচ হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে হামলার পরপরই উপস্থিত শিক্ষার্থী ও পুলিশ সদস্যরা হামলাকারীকে ধরে ফেলে। এরপর পিটুনি দিয়ে ওই তরুণকে ধরে নেয়া হয় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে। সেখানে পুলিশ তাকে উদ্ধার করে এনে হাসপাতালে ভর্তি করে। আহত ফয়জুর সিলেট সিএমএইচে চিকিৎসাধীন। হামলার ঘটনায় রাতেই অভিযান চালিয়ে ফয়জুরের মামা ফজলুরকে আটক করে র‌্যাব। রোববার ভোরে সুনামগঞ্জের দিরাইয়ের কলিয়ার কাঁপন ইউনিয়নের জগদল গ্রামে অভিযান চালিয়ে ফয়জুরের চাচা আবদুল কাহারকে (৫০) আটক করে র‌্যাব।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন