সোমবার, ২০ আগস্ট ২০১৮ ০৬:২৭:২২ পিএম

নিদাহাস ট্রফির বাংলাদেশ স্কোয়াড

খেলাধুলা | রবিবার, ৪ মার্চ ২০১৮ | ০২:৫২:২৫ পিএম

৬ মার্চ থেকে শুরু হতে যাওয়া নিদাহাস ট্রফিকে সামনে রেখে রবিবার দুপুরে শ্রীলঙ্কার উদ্দেশে ঢাকা ছেড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। আসন্ন প্রতিযোগিতাটিকে সামনে রেখে কন্ডিশনের সাথে মানিয়ে নিতে একটু আগেভাগেই ক্রিকেটারদের কলম্বোর উদ্দেশে পাড়ি জমানোর সিদ্ধান্ত গ্রহণ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর ফলে আজই দেশ ছাড়লো টাইগাররা।

পাকিস্তান সুপার লিগেরত তৃতীয় আসরে অংশ নেওয়ার ফলে দলের সাথে যেতে পারেননি মাহমুদুল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, মুস্তাফিজুর রহমান ও সাব্বির রহমান। ঢাকা থেকে একসাথে যেতে না পারলেও লঙ্কাতেই সরাসরি দলের সাথে যোগ দিবেন তামিম-রিয়াদরা।

শ্রীলঙ্কার ৭০তম স্বাধীনতা পূর্তি উপলক্ষ্যে আয়োজিত নিদাহাস ট্রফি ২০১৮ আসরে স্বাগতিক শ্রীলঙ্কার সাথে আরেক শক্তিশালী দল ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি ফরম্যাটে লড়বে বাংলাদেশ। ৬ মার্চ থেকে আসরের পর্দা উঠলেও, নিজেদের প্রথম ম্যাচে ৮ মার্চ ভারতের মোকাবেলা করবে মাহমুদউল্লাহরা।

আঙ্গুলের চোট থেকে সেরে না উঠায় ঘরের মাঠে সবশেষ সিরিজের পর নিদাহাস ট্রফিতেও খেলা হচ্ছে না বাংলাদেশের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের। এর ফলে বাংলাদেশকে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব থাকছে মাহমুদউল্লাহ রিয়াদের কাঁধেই।

নিদাহাস ট্রফি ২০১৮ আসরের সূচি-

তারিখ দল
৬ মার্চ ২০১৮ শ্রীলঙ্কা বনাম ভারত
৮ মার্চ ২০১৮ বাংলাদেশ বনাম ভারত

১০ মার্চ ২০১৮ বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা
১২ মার্চ ২০১৮ শ্রীলঙ্কা বনাম ভারত

১৪ মার্চ ২০১৮ বাংলাদেশ বনাম ভারত
১৬ মার্চ ২০১৮ বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা

১৮ মার্চ ২০১৮ ফাইনাল

নিদাহাস ট্রফির বাংলাদেশ স্কোয়াডঃ তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন কুমার দাস, সাব্বির রহমান, আরিফুল হক, নুরুল হাসান সোহান, নাজমুল ইসলাম অপু, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, আবু হায়দার রনি ও আবু জায়েদ রাহী।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন