সোমবার, ২৮ মে ২০১৮ ০৫:১৬:৪৯ এএম

এ বার আইপিএলে গেইল যুগকে তছনছ করে দিতে পারে যে সব ক্রিকেটার

খেলাধুলা | রবিবার, ৪ মার্চ ২০১৮ | ০৩:২৮:৫৫ পিএম

স্বল্প দৈর্ঘ্যের ক্রিকেটে 'রাজা' বললে যে ক'টি ক্রিকেটারের নাম উঠে আসে, তার মধ্য ক্যারিবিয়ান দৈত্য ক্রিস গেইল অন্যতম। দীর্ঘকায় শরীরের সঙ্গে তাঁর ধ্বংসাত্মক আগ্রাসনে ক্রিকেটের ধারাপাত পাল্টিয়ে গিয়েছে। এবার দেখে নিন, এ বারে আইপিএলে 'গেইল যুগ'কে তছনছ করে দিতে পারে যে সব ক্রিকেটার ।

৩৯ বছর বয়সী এই ক্রিকেটার ধারাবাহিকভাবে আইপিএলে নজর কেড়েছেন। আইপিএলে সর্বোচ্চ রান (১৭৫), এক ইনিংসে সবচেয়ে বেশি ছয় গেইলের দখলে। কিন্তু এবারে আইপিএলে দরই পেলেন না তিনি। প্রথম দিকে নিলামে দর না পেলেও পরে পঞ্জাব কিনে নেয় গেইলকে।

বিশেষজ্ঞদের মতে, প্রতিবারে গেইল সব দলের প্রথম পছন্দ থাকলেও এ বারেও অন্যান্য ক্রিকেটারের উপর বাজি লাগিয়েছেন লগ্নিকারীরা। তাঁদের মতে, এ সব ক্রিকেটাররা গেইলকে টেক্কা দিতে পারে। জেনে নিন তাঁরা কারা?

ক্রিস লিন- টি২০ ক্রিকেটে এখন এই অস্ট্রেলীয় ক্রিকেটার কালো ঘোড়া। বিগ ব্যাশে ব্রিসবন হিটের হয়ে নজরকাড়া পারফর্ম্যান্স করেছেন লিন। ২০১২-তে ডেকান চার্জার্সের হয়ে অভিষেক হলেও এ বারের আইপিএলে লিন চমকাবেন বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

লিনের টি২০ কেরিয়ার- ইনিংস- ৯৬ রান- ২৮৯০ স্ট্রাইক রেট- ১৪৮.৩৫ সর্বোচ্চ স্কোর- ১০১ ক্রিস লিনকে ৯.৬০ কোটিতে কেনে কলকাতা নাইটরাইডার্স। ডি'আর্কি শর্ট- ২৭ বছরে এই অস্ট্রেলীয় ক্রিকেটার লম্বা ছয় মারতে ওস্তাদ। জোরে ব্যাট চালাতে পারেন। বিগ ব্যাশে হবার্ট হ্যারিক্যানের হয়ে সেই নমুনা দেখা গিয়েছে। ২৫টি টি২০ ম্যাচে ৪৪টি ছয় মেরেছেন শর্ট।

কলিন মুনরো- ব্র্যান্ডন ম্যাককুলামের পরবর্তে আদর্শ মারকুটে কিউই ক্রিকেটার হতে পারেন কলিন মুনরো। টি২০ ফরম্যাটে এই মুহূর্তে যে ক'টি মারকুটে প্লেয়ার রয়েছেন, তার মধ্য অন্যতম।

এভিন লুইস- ক্রিস্টোফার হেনরি গেইলের পরিবর্তে হয়ত উপযুক্ত ক্রিকেটার হতে পারেন ক্যারিবিয়ান দেশেরই এভিন লুইস। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে 'ইউনিভার্সাল বস' হিসাবে পরিচিত ২৬ বছর বয়সী এই ক্রিকেটার। ক্যারিবিয়ান লিগে মাত্র ৩২ বলে ৯৭ রান উল্লেখযোগ্য।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন