বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮ ১০:০৬:২৩ এএম

যার কথায় সুপার ওভারে মোস্তাফিজকে বল করতে দিয়েছেন ম্যাককালাম

খেলাধুলা | সোমবার, ৫ মার্চ ২০১৮ | ০৩:১১:৫৩ এএম

প্রথম তিন ম্যাচে লাহোর কালান্দার্সের সেরা বোলার ছিলেন মুস্তাফিজুর রহমান। শুক্রবার চতুর্থ ম্যাচের শুরু থেকেই খুঁজে পাওয়া গেল না তাকে। ম্যাচও হেরেছে তার দল। যার কথায় সুপার ওভারে মোস্তাফিজকে বল করতে দিয়েছেন ম্যাককালাম।

বোলিংয়ে ৪ ওভারে খরচ করেছিলেন ৩৯ রান, উইকেট পেয়েছিলেন ১টি। তবুও তার ওপরে সুপার ওভারে ভরসা রেখেছিল টিম ম্যানেজম্যান্ট। কিন্তু বাঁহাতি পেসার দুই ছক্কা ও এক চার হজম করে দলকে হারিয়েছেন সুপার ওভারে।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটে ১২১ রান করে ইসলামাবাদ ইউনাইটেড। জবাবে ইনিংসের শে

সুপার ওভারে আগে ব্যাটিং করে লাহোর ১ উইকেটে তুলে ১৫ রান। ইসলামাবাদকে ১৬ রান টার্গেট দিয়ে লাহোর শিবিরকে বেশ চনমনেই লাগছিল। তবে কে বল করবেন তা নিয়ে ছিল ধোঁয়াশা। ৩৯ রান দেওয়া মুস্তাফিজকে নিয়ে ঝুঁকি নিয়েছিল ঠিকই। কিন্তু মুস্তাফিজ হতে পারেননি নায়ক।

ম্যাচ শেষে লাহোরের অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম ওই সময় মোস্তাফিজকে আনার ব্যাখ্যা দেন।

‘আমাদের কাছে অপশন ছিল মোস্তাফিজ অথবা সুনীল নারাইন। কোচের সঙ্গে আলাপ করে আমাদের মনে হয়েছিল মোস্তাফিজ এই সময় ভাল করবে। কারণ ডেথ ওভারে মোস্তাফিজ অন্যতম একজন সেরা বোলার।’

সুপার-ওভারে লাহোর আগে ব্যাট করে ১৫ রান তোলে। জবাবে ইসলামাবাদ ওপেনে পাঠায় রাসেল এবং আসিফ আলীকে। মোস্তাফিজ প্রথম চার বলে আট রান দেন। পরেরটি ওয়াইড করেন। তারপর চার হজম করেন! শেষ বলে দরকার ছিল তিন। রাসেল ছয় মেরে দেন!

বলে শেষ উইকেট হারিয়ে লাহোরও করে ১২১ রান। টাই হওয়ায় ম্যাচ গড়ায় সুপার ওভারে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন