সোমবার, ১৬ জুলাই ২০১৮ ১০:৪২:৩০ এএম

রাবিতে কোটা সংস্কারের দাবিতে চতুর্থ দিনেও আন্দোলনে অব্যাহত

মো: নুরুজ্জামান খান | শিক্ষাঙ্গন | সোমবার, ৫ মার্চ ২০১৮ | ১২:২৭:৪২ পিএম

সরকারি চাকুরিতে ৫৬ শতাংশ কোটা বাতিল করে ১০ শতাংশ চালু করার দাবিতে রাজশাহী বিশ^বিদ্যালয়ে (রাবি) শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত রয়েছে। তারই পরিপ্রেক্ষিতে আজ রবিবার মানববনন্ধন ও মৌন মিছিল করেছে শিক্ষার্থীরা। বেলা সাড়ে ১১টায় বিশ^বিদ্যালয় প্যারিস রোডে চতুর্থ দিনের মত এ মানববন্ধন পালন করা হয়, এতে সহ¯্রাধিক শিক্ষার্থী অংশ নেন।

কর্মসূচি থেকে শিক্ষার্থীরা আরও চারটি দাবি জানান। দাবিগুলো হলো, ‘যোগ্য প্রার্থী পাওয়া না গেলে মেধার ভিত্তিতে নিয়োগ প্রদান করা, একটি পরিবার থেকে একাধিক প্রার্থীকে কোটায় চাকুরি না দেওয়া, কোটার জন্য বিশেষ সার্কুলার না দেওয়া এবং চাকুরির ক্ষেত্রে সকলের জন্য অভিন্ন বয়স প্রক্রিয়া প্রণয়ন।’

ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মাসুদ মুন্নাফের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের আবদুর রশিদ মুবিন, সমাজকর্ম বিভাগের ফজলে রাব্বি, ইসলামিক স্টাডিজ বিভাগের মুমিনুল ইসলাম, বাংলা বিভাগের মাসুম, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের নাসিম, আরবি বিভাগের মাহমুদুল হাসান প্রমুখ। কর্মসূচি শেষে শিক্ষার্থীরা একটি মৌন মিছিল বের করেন।

উল্লেখ্য, গত ১৯ ফেব্রুয়ারি থেকে কোটা সংস্কারের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আন্দোলন শুরু করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন