বুধবার, ১৫ আগস্ট ২০১৮ ০৮:৫৬:১৫ এএম

পুলিশের হাত থেকে ‘কৌশলে’ পালালো জঙ্গি

জেলার খবর | নরসিংদী | সোমবার, ৫ মার্চ ২০১৮ | ০১:৪৯:২৫ পিএম

কাউছার ওরফে কাশেম ওরফে কাশু ওরফে ফরিদ (২১) নামে এক জঙ্গি পুলিশ হেফাজতে থাকা অবস্থায় নরসিংদী জেলা জজ আদালত প্রাঙ্গন থেকে পালিয়ে গেছে।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে জেলা ও দায়রা জজ আদালত চত্বরে এই ঘটনা ঘটে। কোর্ট ইন্সপেক্টর রুহুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

ঘটনার সত্যতা স্বীকার করে আদালত পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রুহুল ইসলাম বলেন, রোববার সকালে কাউসারসহ ১০ জনকে আদালতে নিয়ে আসা হয়। দুপুরে আদালত পুলিশের সদস্য সাইদুল ও আবদুল হামিদ আসামিদেরকে হাতকড়া পরিয়ে হাজতখানা থেকে আদালতের দোতলায় মুখ্য বিচারিক হাকিমের এজলাসে নিয়ে যাওয়ার সময় কৌশলে কাউছার পালিয়ে যায়। আদালতে হাজিরা দেওয়ার জন্য এজলাসে উঠানোর সময় পুলিশ সদস্য বুঝতে পারে এক আসামি নেই। পরে অনেক খোঁজাখুজি করেও তার সন্ধান পাওয়া যায়নি।

তিনি বলেন, পলাতক আসামি কাউছার সিরাজগঞ্জের চৌহালী উপজেলার বিনানাই এলাকার আবুল কালাম ওরফে কলিমের ছেলে। তার বিরুদ্ধে অস্ত্র ও ডাকাতিরপাঁচটি মামলা রয়েছে। পলাতক আসামি আন্ত:জেলা ডাকাত দলের সক্রিয় সদস্য ও সন্দেহভাজন জঙ্গি।

রুহুল ইসলাম বলেন, ‘এটা আমাদের ব্যর্থতা। আমরা চেষ্টা করছি তাকে গ্রেপ্তার করার। আমরা কর্তব্যরত পুলিশ সদস্যদের দায়িত্বে অবহেলা ও সার্বিক বিষয়ে পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ দিচ্ছি। তারা উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবেন।’

ওসি আরও জানান, ‘আদালতের নিরাপত্তার জন্য আমরা সিসি ক্যামেরা লাগিয়েছিলাম। পরে বিচারকদের আপত্তির কারণে তা খুলে ফেলতে বাধ্য হয়েছি। আজকে যদি সিসি ক্যামেরা থাকত তাহলে সহজেই ব্যবস্থা নেওয়া সম্ভব হত।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন