শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ ০৬:৫৩:৩৫ পিএম

যে কারণে এখনই জাতীয় দলে ঢুকতে চান না আল আমিন

খেলাধুলা | সোমবার, ৫ মার্চ ২০১৮ | ০২:৩৯:৫৩ পিএম

হুট করেই জাতীয় দলে ঢুকে পরতে চান না আল আমিন জুনিয়র। বরঞ্চ আরও বেশি ঘরোয়া ক্রিকেট খেলে নিজেকে প্রমাণ করার ইচ্ছা তার। সম্প্রতি সময় টিভিকে দেওয়া সাক্ষাৎকারে জানান, "এর আগেও এমন হয়েছে, ভালো খেলে আউট হয়ে গেছি। ইনিংস বড় করতে পারিনি। এবার আমার চিন্তা অন্যরকম। একটা ভালো শুরুর পর সেটা ধরে রাখাটাই আমার চিন্তাভাবনা।

"সুযোগ পাওয়ার পর যদি বাদ পরে যান তাহলে সেটা কিন্তু খারাপ। কেননা আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে ঘরোয়া ক্রিকেটের অনেক পার্থক্য। তাই পরিণত হয়ে জাতীয় দলে ঢোকা ভালো।"

এদিকে টাইগার ক্রিকেটারদের ফিটনেসেরও রোল মডেল হয়ে যাচ্ছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। আল আমিন জুনিয়রও ফিটনেস রক্ষায় নজর রাখছেন ভারতীয় অধিনায়কের ওপর।

"ফিটনেস ধরে রাখাটা খুব গুরুত্বপূর্ন। আপনি যদি দেখেন বিরাট কোহলিকে। তাহলে দেখেন, উনি কিন্তু শেষ ৫-৬ বছরে সবকিছুই নিজের করে নিচ্ছেন শুধু ব্যাটিং দিয়ে। আন্তর্জাতিক ক্রিকেটে উনি বড় উদাহরণ।

"তবে আমি বলবো আমার ফিটনেস একেবারে খারাপ না। আবার খুব বেশি ভালোও না। তো এই ফিটনেস রক্ষা করতে গিয়ে যা যা করা দরকার আছে আমি সেটা করার চেষ্টা করছি।"

একদম শেষে আল আমিন জুনিয়র কথা বলেছেন জাতীয় দলের ক্রিকেটারদের শৃঙ্খলা প্রসঙ্গে। সাব্বির রহমানের দর্শক পিটিয়ে ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ হওয়ার প্রসঙ্গে বলেন,

"একজন ক্রিকেটার একটা দেশের প্রতিনিধিত্ব করে। আমার মনে হয়, তার প্রতিটা কাজই বুঝে শুনে করা উচিত। কেননা কাজগুলো ফোকাসে আসে। তাই সেভাবেই বুঝে কাজ করা উচিত।"

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন