শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ ০৯:০২:০৫ এএম

খুলনায় নৌকার মাঝি হচ্ছেন সালাম মুর্শেদী

রাজনীতি | খুলনা | সোমবার, ৫ মার্চ ২০১৮ | ০৬:৫০:২৩ পিএম

জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে খাজা খানজাহান আলী (র.) স্মৃতি বিজড়িত ও ভৈরব-রূপসা বিধৌত খুলনায় নৌকার মাঝি হচ্ছেন বিজিএমইএর সাবেক সভাপতি সালাম মুর্শেদী ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা,আগামী সংসদ নির্বাচনে পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএর সাবেক সভাপতিকে খুলনা থেকে নৌকা প্রতীকে নির্বাচনের প্রস্তুতি নিতে বলেছেন ।

প্রাথমিকভাবে দুটি আসন বাছাই করা হয়েছে বলে তিনি গণমাধ্যমকে জানিয়েছেন। সালাম মুর্শেদী জানান,প্রস্তুতির অংশ হিসেবেই তিনি শনিবার প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দিয়েছিলেন।

আগামী জাতীয় এবং খুলনা সিটি করপোরেশন নির্বাচনের প্রস্তুতিকে সামনে রেখে ৩ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুলনায় জনসভা করেন। আগামী ডিসেম্বরে একাদশ জাতীয় সংসদ নির্বাচন এবং তার আগেই হবে পাঁচ সিটি করপোরেশন নির্বাচন।

জনসভায় সালাম মুর্শেদীকে ‘পরিচয় করিয়ে দেয়ার পর’ মেয়র পদে নাকি সংসদ সদস্য হিসেবে তিনি নির্বাচন করবেন, সেই বিষয়ে আলোচনা তৈরি হয়েছে জেলার রাজনৈতিক অঙ্গনে।

এক সময়ের তারকা ফুটবলার সালাম মুর্শেদী গণমাধমকে বলেন, ‘ছোটবেলা থেকেই আমি ফুটবল ছাড়া কিছুই বুঝতাম না। ফুটবলই ছিল আমার জীবন। জাতীয় পর্যায়ে খেলে সফলও হয়েছি। ‘এখন আমি মনে করি, রাজনীতি করে দেশের মানুষের জন্য আমার কিছু করার আছে।’

তিনি আরো বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা আমাকে খুলনা থেকে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার জন্য প্রস্তুতি নিতে নির্দেশ দিয়েছেন।’

খুলনার স্থানীয় আওয়ামী লীগের নেতারা জানিয়েছেন, জেলার দুটি আসন সালাম মুর্শেদীর জন্য প্রাথমিকভাবে বিবেচনা করা হচ্ছে। এর একটি খুলনা-২ (সদর) এবং অপরটি খুলনা-৪ (রূপসা-দীঘলিয়া-তেরখাদা)।

তার নির্বাচনী এলাকা নিয়ে আওয়ামী লীগের খুলনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, ‘আমরা চাই সমাজের বিভিন্ন শ্রেণিপেশার মানুষ আওয়ামী লীগের নেতৃত্বে উন্নয়ন অগ্রযাত্রায় সামিল হোক। এ জন্যই সালাম মুর্শেদীকে নৌকার হাল দিতে চাই আমরা।’

তবে খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার মোহাম্মদ আব্দুল খালেক বলেন, ‘শনিবারই আমরা তাকে দেখেছি। তার সঙ্গে আমাদের কোন যোগাযোগ হয় নাই।’ ‘দলীয় হাইকমান্ড কাকে মনোনয়ন দেবেন তা আমাদের কাছে স্পষ্ট না।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন