সোমবার, ২৮ মে ২০১৮ ০৫:৩০:৫০ এএম

শাকিবের ‘চালবাজ’ সিনেমা নকল!

বিনোদন | সোমবার, ৫ মার্চ ২০১৮ | ০৮:১৮:১৭ পিএম

তামিল ‘সুবরামারিয়াম ফর সেল’ সিনেমার সঙ্গে শাকিব খান অভিনীত ‘চালবাজ’ ছবিটির বেশ কিছু দৃশ্যের সাদৃশ্য খুঁজে পাওয়া গেছে। কলকাতার পরিচালক জয়দীপ মুখার্জি তামিল ওই ছবিটি দেখে ভীষণভাবে অনুপ্রাণিত হয়েই যে দৃশ্যগুলো কপি করেছেন তা বলার অপেক্ষা রাখেনা।

হারিস শঙ্কর পরিচালিত ‘সুবরামারিয়াম ফর সেল’ ছবিটি ২০১৫ সালে মুক্তি পায়। এদিকে শাকিব-শুভশ্রী অভিনীত ‘চালবাজ’ ছবিটি যৌথ প্রযোজনায় নির্মিত। ভারতের এসকে মুভিজ ও বাংলাদেশের অ্যাকশন-কাট এন্টারটেইনমেন্ট এমন প্রচারণাই করেছে এতদিন।

রোববার ইউটিউবে প্রকাশিত দেখানো হয়েছে ‘চালবাজ’ কলকাতার প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজের একক ছবি। ভারতের প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে গণমাধ্যমে জানানো হয়েছে, ছবির শুটিংয়ের আগেই যৌথ প্রযোজনার নিয়ম মেনে অনুমতি চেয়েছিল তারা। একাধিকবার চেষ্টা করেও অনুমতি পাননি। তাই চালবাজ কলকাতার ছবি হিসেবে ঘোষণা করতে হয়েছে।

যৌথ প্রযোজনার প্রিভিউ কমিটির সদস্য ও বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজারের ভাষ্য, ‘প্রযোজকেরা মনে করেছিলেন, অনুমতি ছাড়াই শুটিং শেষ করে পরে ফাঁকফোকর দিয়ে অনুমতি নিয়ে যৌথ প্রযোজনা হিসেবে মুক্তি দেবেন। কিন্তু চলচ্চিত্রে সেই অনিয়ম আর হবে না।’

নকল ছবি ও যৌথ প্রযোজনার নামে প্রতারণার অভিযোগ নিয়েই কলকাতায় আগামী পয়লা বৈশাখে ‘চালবাজ’ মুক্তি পাবে। জানা গেছে, দাপ্তরিক কাজ সময়মতো শেষ করতে পারলে একই দিনে অথবা এক সপ্তাহ পরে আমদানি নীতিমালা চুক্তিতে ছবিটি বাংলাদেশে মুক্তি দেয়ার পরিকল্পনা করছে প্রযোজনা প্রতিষ্ঠান।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন