মঙ্গলবার, ২২ মে ২০১৮ ০৬:৪০:৫৮ এএম

মঞ্চে উঠে মুখ্যমন্ত্রীর পায়ে ঝাঁপ, জীবনটাই বদলে গেল রাবেয়ার!

আন্তর্জাতিক | সোমবার, ৫ মার্চ ২০১৮ | ০৯:১৯:২০ পিএম

মাত্র কয়েক দিন আগের কথা। উত্তর দিনাজপুরের হেমতাবাদেমুখ্যমন্ত্রীর সভা চলাকালীন নিরাপত্তা বেষ্টনী ভেঙে ঢুকে পড়ে ছিলেন দুই বোন রাবেয়া ও আমেরা খান! আমেরাকে আটকানো গেলেও রাবেয়া সভামঞ্চে উঠে পড়েন। শুরু করে দেন কান্নাকাটি। বাবার খুনের বিচার চাইতে ও আর্থিক অনটনের সমস্যা মেটাতেই মুখ্যমন্ত্রীর কাছে তিনি গিয়েছিলেন বলে জানিয়েছিলেন তখন। অবশেষে তিনি চাকরি পেলেন। রায়গঞ্জ সুপার স্পেশালিটি হাসপাতালে একটি বেসরকারি সংস্থার অধীনে চুক্তিভিত্তিক চতুর্থ শ্রেণির কাজে এদিন যোগ দিয়েছেন রাবেয়া।

সভামঞ্চে ওঠার পরে রাবেয়া ও তাঁর বোন অসুস্থ হয়ে পড়ার পরে প্রশাসনের পক্ষ থেকে তাঁদের রায়গঞ্জ সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়। রবিবার তাঁদের ছুটি দেওয়া হয়।

তার আগেই প্রশাসনের পক্ষ থেকে রাবেয়ার পরিবারের আর্থিক অবস্থার কথা চিন্তা করে তাঁর চাকরির ব্যবস্থা করে রাখা হয়েছিল। সেই চাকরিতেই এদিন তিনি যোগ দিলেন।

পুলিশের পক্ষ থেকে তাঁদের বিরুদ্ধে ওই ঘটনার জন্য কোনও অভিযোগ দায়ের করা হয়নি। চাকরিতে যোগ দিয়ে রাবেয়াও প্রশাসনের প্রতি তাঁর কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তবে তারই পাশাপাশি সরকারি চাকরির দাবিও পুনরায় জানিয়েছেন তিনি।
এই বিষয়ে অন্যান্য খবর

জেলাশাসক আয়েষা রানি এদিন জানিয়েছেন, “ওই মহিলার আর্থিক অবস্থার কথা জানার পরে মুখ্যমন্ত্রীর সভার আগেই তাঁকে ওই চাকরির ব্যবস্থা করে দেওয়া হয়েছিল। এর পাশাপাশি গীতাঞ্জলী প্রকল্পের মাধ্যমে তাঁদের একটি বাড়িও তৈরি করে দেওয়া হবে। এছাড়াও আরও কিছু সাহায্য করা হয়েছে।’’-এবেলা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন