মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮ ০৩:০৯:১৫ এএম

আমার পরনের শাড়িটাও পাঠের তৈরি: প্রধানমন্ত্রী

জাতীয় | মঙ্গলবার, ৬ মার্চ ২০১৮ | ১২:০২:০৩ পিএম

আমার হাতের ব্যানেটি ব্যাগটাও পাঠের তৈরি। পাঠ আমাদের সোনালী হ্রাস। পাঠের তৈরি জিনিসের ওপর আমাদের সবাইকে গুরুত্ব দিতে হবে। পাঠের তৈরি বিভিন্ন জিনিস বিদেশে রফতানি করে আমার বৈদেশিক মুদ্রা অর্জন করছি।

মঙ্গলবার (৬ মার্চ) বেলা সাড়ে ১১টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় পাঠ দিবসের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমার পরনের শাড়িটাও পাঠের তৈরি। শুধু শাড়িই নয়, আমার পায়ের স্যান্ডেল জোড়াও পাঠের তৈরি। তিনি এই দিবসে সবাইকে পাঠের ওপর গুরুত্ব দেওয়ার আহ্বান জানান। এ সময় তিনি উনার হাতের ব্যানেটি ব্যাগটা উঁচু করে সবাইকে দেখান।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি সরকার ক্ষমতায় এসে দেশের পাটকলগুলো ক্রমান্বয়ে বন্ধ করে দেয়। ৯৬ সালে আমরা যখন ক্ষমতায় এলাম বন্ধ পাটকলগুলো খুলে দিতে শুরু করলাম। এরপর ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসে আদমজী জুট মিল বন্ধ করে দিলো। যেখানে ২৫ হাজার শ্রমিক কর্মরত ছিলেন।

তিনি আরো বলেন, স্বাধীনতার পরপরই সব বন্ধ কলকারখানা খুলে দিয়ে তা জাতীয়করণ করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যুদ্ধবিধ্বস্ত দেশটাকে যখনই জাতির পিতা সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন ঠিক তখনই তাকে হত্যা করা হয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন