সোমবার, ২৮ মে ২০১৮ ০৪:৫৭:২৯ এএম

মেধাবীদের জন্য সহায়তা তহবিল গঠন করলো রাবি সাংবাদিকতা বিভাগ

মো: নুরুজ্জামান | শিক্ষাঙ্গন | মঙ্গলবার, ৬ মার্চ ২০১৮ | ০৬:০৪:২২ পিএম

আর্থিক অস্বচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের সঠিকভাবে শিক্ষা কার্যক্রম পরিচালনার লক্ষ্যে ‘শিক্ষার্থী সহায়তা তহবিল’ গঠন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ। আজ দুপুর ১২টায় বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার পা-ের সভাপতিত্বে ১২৩ নং কক্ষে সকল শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের সর্বসম্মতিক্রমে তহবিলটি গঠনের সিদ্ধান্ত নেয়। বিভাগ জানায়, খুব দ্রুত এ তহবিলের জন্য অগ্রণী ব্যাংক বিশ্ববিদ্যালয় শাখায় অ্যাকাউন্ট চালু করা হবে। তবে আপাতত কেউ অনুদান দিতে চাইলে বিভাগে দিতে পারবে।

বিভাগ সূত্রে আরও জানা যায়, শিক্ষা তহবিলটিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা এবং শিক্ষকদের বাইরেও যে কেউ পরিচয় প্রকাশ বা গোপনে করে অনুদান প্রদান করতে পারবেন। এতে কোনো প্রকার হস্তক্ষেপ করা হবে না। যার যেমন ইচ্ছা সেই পরিমান অনুদান দিতে পারবে। সভায় তাৎক্ষনিকভাবে বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীর অনুদান মিলে দশ হাজার টাকা তোলা হয়।

এ বিষয়ে যোগাযোগ করা হলে বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার পা-ে বলেন, ‘পাবলিক বিশ্ববিদ্যালয়ে ফান্ড কম থাকায় মাঝে মাঝেই অনেক শিক্ষার্থীকে পড়াশুনার ব্যাঘাত রোধ, এমনকি হঠাৎ অসুস্থতায় শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর জন্য একটি স্থায়ী তহবিল গঠন করা হলো। আশা করি বিভাগের এমন উদ্যোগে শিক্ষার্থীরা উপকৃত হবে।’

এই তহবিল পরিচালনার জন্য বিভাগের সহকারি অধ্যাপক আব্দুল্লাহীল বাকীকে আহ্বায়ক এবং সহযোগী অধ্যাপক ড. এ বিএম সাইফুল ইসলাম এবং ড. মাহাবুবুর রহমানকে সদস্য করে একটি কমিটি গঠন করা হয়েছে।

উল্লেখ্য, বিভাগের শিক্ষার্থীদের মারাত্মক অসুস্থতা, অর্থাভাবে পড়াশুনা বন্ধের উপক্রমের মত ঘটনার পুনরাবৃত্তি রোধে বিভাগের একাডেমিক কমিটির সভায় সম্প্রতি তহবিলটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন