বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ ০৬:৪৯:১০ পিএম

শেরপুরে নানার বাড়ীতে নাতনীর আগমনে রাজকীয় সংবর্ধনা

জাহিদুল খান সৌরভ | জেলার খবর | শেরপুর | বুধবার, ৭ মার্চ ২০১৮ | ০১:৫৯:০৫ পিএম

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় বহুল আলোচিত শিশু আদরজানের রাজকীয় আগমন হয়েছে । জাতীয় সংসদের সংরিক্ষিত মহিলা সাংসদ ও শেরপুরের শ্রমিক কন্যা খ্যাত এ্যাডভোকেট ফাতেমাতুজ্জোহুরা শ্যামলীর ৭ মাস বয়সের শিশু কন্যা নাম রাখা হয়েছে মা-বাবার নাম ও পেশার সাথে সঙ্গতিপূর্ণ করে রেখে আনিসা ফাতেমা সংসদ ওরফে “আদরজান”।

মঙ্গলবার সন্ধায় শেরপুরে প্রথম নানু’র বাড়িতে আগমন উপলক্ষ্যে হাতি, ঘোড়া ও গাড়ীর বহর নিয়ে রাজকীয় আগমন ঘটে । এসময় রাস্তার দুই পাশে উৎসুক জনতা আদরজান এবং তার মা সাংসদ ফাতেমাতুজ্জোহুনা শ্যামলীকে এক নজর দেখতে ভীড় করে। আদরজানকে বয়ে নেওয়া গাড়ি’র হুড খুলে সাংসদ শ্যামলী আদরজানকে নিয়ে দু’হাত নেড়ে উৎসুক জনতাকে শুভেচ্ছা জানায়।

গোপালগঞ্জের বধূ ও শেরপুরের বিশিষ্ট শ্রমিক নেতা প্রয়াত সেলিম রেজার কন্যা ফাতেমাতুজ্জোহুরা শ্যামলীর একমাত্র শিশু কন্যা আদরজান জন্মগ্রহন করে আমেরিকায়। আদরজানের বাবা যশোর জেলার পুলিশ সুপার মো. আনিসুর রহমান (পিপিএম বার)।

এদিকে শেরপুরের নকলা উপজেলা সদর থেকে জেলা শহরের ঢাকলহাটিস্থ সাংসদ শ্যামলীর বাবার বাড়ি পর্যন্ত বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে প্রায় ৪০টি তোড়ণ নির্মান করা হয়।

সেইসাথে আদরজান ও তার মাকে অভ্যর্থনা জানাতে একটি হাতি, ২৫ টি ঘোড়া, প্রায় ১ হাজার মোটরসাইকেল এবং শতাধিক প্রাইভেট কার, মাইক্রোবাস, ট্রাক এর বহর ব্যবহার করে রাজকীয় সংবর্ধনা জানিয়েছে বলে জানা গেছে স্থানীয় সূত্রে ।

পরিবারের সদস্যেরা জানায়,আদরজানের মা সংসদ সদস্য শ্যামলি প্রায় দুই বছর ধরে নানা ঝামেলায় বাবার বাড়িতে আসতে পারেনি। তাই এই মহা আয়োজনের মধ্যদিয়ে মা-মেয়ের রাজকীয় আহমন হয়েছে।

এদিকে আদরজানের জন্য দোয়ার ব্যবস্থা করে ৮ মার্চ বুধবার শেরপুরের অন্তত ১০ হাজার মানুষকে দুপুরে প্রীতি ভোজের দাওয়াত করা হয়েছে। এই দোয়া উপলক্ষে শ্যামলীর শহরের বাড়ীর ঢাকলহাটি পুরো অঞ্চল ব্যপক লাইটিং ও সাজানো হয়েছে।
অপরদিকে আদরজানের আগমন নিয়ে সৃষ্ট শো-ডাউন নিয়ে জেলা শহরের সাধারন জনগনসহ রাজনৈতিক শিবিরে চলছে তুমুল আলোচনা ও সমালোচনা।

এই আগমন ও প্রীতিভোজে কোটি টাকার উপর খরচ হবে এবং এই খরচ আদরজানের দুই মামা শিল্পপতি আরিফ রেজা ও শুভ রেজা দিবেন বলে জানা গেছে ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, আদরজানের জন্মের পর নিয়ে সম্প্রতি তার মা সাংসদ শ্যামলী এবং বাবা এসপি আনিসুর রহমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাত করেছেন। সেসময় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আদরজানকে কোলে নিয়ে আদর করার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যপক তোলপাড় হয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন