সোমবার, ২৫ জুন ২০১৮ ০১:৪২:১০ পিএম

সোহরাওয়ার্দী উদ্যানে মানুষের ঢল

জাতীয় | বুধবার, ৭ মার্চ ২০১৮ | ০২:০২:৩৯ পিএম

৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণ উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত জনসভায় মানুষের ঢল নেমেছে। বুধবার সকাল থেকেই রাজধানী ও এর আশপাশ থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশে অংশ নিচ্ছেন। সমাবেশস্থলে উপস্থিত লোকজনের মধ্যে দেখা গেছে উৎসবের আমেজ। লাল-সবুজ ও সাদা টি-শার্ট ও সাদা-সবুজ টুপি পরে উল্লাস করছেন অনেকেই। ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে তাঁরা সোহরাওয়ার্দী উদ্যান প্রকম্পিত করছেন। দলে দলে উদ্যানে প্রবেশ করছে বিভিন্ন শ্রেণি-পেডশার মানুষ। তাদের বেশিরভাগই আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের ব্যানারে প্রবেশ করছে। অনেককেই দেখা গেছে, নৌকার অবকাঠামো নিয়ে সমাবেশস্থলে প্রবেশ করতে।

সমাবেশে মূলত আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের ব্যানারে নেতাকর্মীরাই প্রবেশ করছে।

এদিকে দুপুরে সমাবেশস্থলে মূল মঞ্চে গান পরিবেশন করেন দেশের প্রখ্যাত শিল্পীরা। গানের তালে তালে অনেককেই নাচতে দেখা যায়।

সমাবেশ উপলক্ষে শাহবাগ, টিএসটি, মৎস্যভবন, হাইকোর্ট, প্রেসক্লাবসহ আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে। নিরাপত্তা নিশ্চিত করতে বিভিন্ন সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে তারা। সমাবেশস্থলে প্রবেশের আগে প্রত্যেককে তল্লাশি করা হচ্ছে।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

গত বছরের ৩০শে অক্টোবর 'বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণকে ওয়ার্ল্ডস ডকুমেন্টারি হেরিটেজ-এ অংশ হিসেবে স্বীকৃতি দেয় ইউনেস্কো।
এর পর সরকারি উদ্যোগে ৭ মার্চের ভাষণের আন্তর্জাতিক স্বীকৃতি উদযাপনে সোহরাওয়ার্দী উদ্যানে নাগরিক সমাবেশের আয়োজন করা হয়। আর সেই স্বীকৃতির পর প্রথম ৭ মার্চ ঘিরে আওয়ামী লীগের পক্ষ থেকে দিনটিকে সর্বকালের বৃহৎ জনসভার মাধ্যমে উদযাপনের উদ্যোগ নেয়া হয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন