সোমবার, ২০ আগস্ট ২০১৮ ০৬:২৩:৫৯ পিএম

বিপ্লবকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জাতীয় | বুধবার, ৭ মার্চ ২০১৮ | ০৩:১৪:৫৩ পিএম

ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিতে যাওয়া বিপ্লব কুমার দেবকে ফোনে শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৬ মার্চ) সন্ধ্যায় ফোন করে বাংলাদেশের কচুয়ার ছেলে বিপ্লবকে শুভেচ্ছা জানান তিনি। বুধবার (৭ মার্চ) বিষয়টি জানান বিজেপির মিডিয়া সেলের ইনচার্জ ভিক্টর সোম।

ভিক্টর জানান, শেখ হাসিনা ফোন করলে বিপ্লব কুমার দেব তাকে অনুরোধ জানিয়েছেন শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য। এসময় তিনি সম্মতিও জানিয়েছেন।

তবে বিষয়টি সম্পূর্ণভাবে রাজ্য সরকার দেখছে বলেও জানান ভিক্টর সোম।

আগামী শুক্রবার (৯ মার্চ) ত্রিপুরা রাজ্যে প্রথম বিজেপি সরকারের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন বিপ্লব কুমার দেব। রাজধানীর কুঞ্জবন এলাকার আসাম রাইফেলস ময়দানে হবে শপথগ্রহণ অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এছাড়া পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ, অর্থমন্ত্রী অরুণ জেটলি, বিজে পির সর্বভারতীয় সভাপতি অমিত শাহসহ ভারতের বর্তমান ২১টি বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের এই শপথ অনুষ্ঠানে উপস্থিত থাকার আহ্বান জানানো হয়েছে।

ভিক্টর সোম জানান, অনুষ্ঠানে তিন লক্ষাধিক মানুষ উপস্থিত হবেন। প্রায় ১০ হাজারের বেশি স্বেচ্ছাসেবক নিয়োগ করা হবে দলের তরফে। প্রথমে রাজধানীর আস্তাবল ময়দানে শপথগ্রহণ অনুষ্ঠান করার কথা থাকলেও ত্রিপুরা মধ্য শিক্ষাপর্ষদ ও সিবিএসসি বোর্ডের পরীক্ষার কথা মাথায় রেখে আসাম রাইফেলস ময়দানে নিয়ে যাওয়া হয়েছে। এতে রাজধানী শহরকে ভিড়মুক্ত করা যাবে এবং শিক্ষার্থীসহ তাদের অভিবাবকদের কোনো সমস্যা হবে না।

অধিকাংশ রাজ্যের মুখ্যমন্ত্রীরা অনুষ্ঠানে উপস্থিত থাকার বিষয়ে সম্মতি জানিয়েছেন বলেও জানান ভিক্টর সোম।

শপথগ্রহণ অনুষ্ঠান কেন্দ্র করে এখন জোর প্রস্তুতি চলছে। মঞ্চ তৈরি হচ্ছে, ভিড় সামলানোর জন্য মাঠের ভেতর ও বাইরে বাঁশ বাঁধার কাজ চলছে। অপেক্ষা শুধু ৯ তারিখের।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন