শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ ০১:৫৫:৪৯ পিএম

আন্ত:বিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে রাবি ও শাবিপ্রবি

মো: নুরুজ্জামান খান | শিক্ষাঙ্গন | বৃহস্পতিবার, ৮ মার্চ ২০১৮ | ০৬:৫৯:০৭ পিএম

আন্ত:বিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে খুলনা বিশ্ববিদ্যালয়কে (খুবি) ৩৬ রানে হারিয়ে ফাইনালে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)। আগামীকাল বেলা এগারোটায় একই মাঠে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং রাবির মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

আজ দুপুরে রাবি স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করে রাবি। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২২ রান সংগ্রহ করে দলটি। দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান করেন মো. সুমন। খুলনা বিশ্ববিদ্যালয়ের পক্ষে রাতিন ৪ ওভার বল করে ১৩ রানের বিনিময়ে ২ উইকেট সংগ্রহ করেন।

খুবি ১২৩ রানের লক্ষে ব্যাট করতে নেমে প্রথমে ভালো ব্যাট করলেও রাবির বোলার কৌশিকের পেসের তোপে বেশিক্ষণ টিকতে পারে নি। ১৬ ওভার ৫ বলে ৮৬ রান করে থামে তাদের ইনিংস। কোশিক ৩ ওভার বল করে ১০ রানের বিনিময়ে হ্যাট্রিকসহ ৪ উইকেট লাভ করেন। ব্যাটিংয়ের পক্ষে রহমান সর্বোচ্চ ৩৪ রান সংগ্রহ করেন।

দিনের অপর সেমিফাইনাল ম্যাচে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে ২৫ রানে হারিয়েছে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায় (শাবিপ্রবি)। টসে জিতে প্রথমে ব্যাটে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪৫ রান সংগ্রহ করে শাবিপ্রবি। দলের পক্ষে সর্বোচ্চ ২৬ রান করেন গৌতম। হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের পক্ষে মনির ৪ ওভার বল করে ২৭ রানের বিনিময়ে ২ উইকেট সংগ্রহ করেন।

১৪৬ রানের লক্ষে ব্যাট করতে নেমে ১৮ ওভারে ১২০ রানে অলআউট হয়ে যায় হাজী দানেশ বিশ্ববিদ্যালয়। দলের পক্ষে সর্বোচ্চ ২৭ রান সংগ্রহ করেন তুহিন। শাবিপ্রবির পক্ষে আতিকুর ৪ ওভার বল করে ১৬ রানের বিনিময়ে ৩ উইকেট লাভ করেন ।

আগামীকাল ফাইনাল খেলার মাধ্যমে শেষ হবে এ বছরের আন্ত:বিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্ট। ম্যাচ শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের মধ্যে ট্রফি তুলে দিবেন রাবি উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন