বুধবার, ১৫ আগস্ট ২০১৮ ০৪:৪১:৫৩ পিএম

বান্দরবানে একে-৪৭ উদ্ধার

জেলার খবর | বান্দরবন | বৃহস্পতিবার, ৮ মার্চ ২০১৮ | ১০:৪২:১৭ পিএম

বান্দরবানের থানচি উপজেলা থেকে একে-৪৭ উদ্ধার করেছে বিজিবি। অভিযানের সময় বিজিবির একটি টহল দলের উপর সন্ত্রাসীদের গুলিবর্ষণের ঘটনা ঘটে। এ ঘটনায় কেউ হতাহত না হলেও সন্ত্রাসীদের ব্যবহৃত একটি একে-৪৭ রাইফেল উদ্ধার করেছে বিজিবি।

বৃহস্পতিবার (০৮ মার্চ) বেলা ১২টার দিকে থানচি উপজেলার গ্যালেঙ্গা ইউনিয়নের জয়তুন পাড়ার কাছে এ ঘটনা ঘটে। শেষ খবর পাওয়া পর্যন্ত সন্ত্রাসীদের আটক করতে বিজিবি ওই এলাকায় অভিযান চালাচ্ছে।

বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল হাবিবুল হাসান জানান, একটি সন্ত্রাসী দলের গতিবিধির উপর গত কয়েক দিন থেকেই নজর রাখছিল বলিপাড়া বিজিবি। ওই দলটি থানচির রেমাক্রি থেকে পালিয়ে গ্যালেঙ্গা ইউনিয়নের জয়তুনপাড়ার কাছে পাহাড়ে অবস্থান নেয়।

অস্ত্র বিক্রির উদ্দেশে সন্ত্রাসী দলটি জয়তুনপাড়ায় অবস্থান নেয় বলে ধারণা করা হচ্ছিল। খবর পেয়ে বিজিবির একটি দল সেখানে অভিযান চালালে সন্ত্রাসীরা গুলি ছুড়ে। অভিযানে ৫/৬ সদস্যের সন্ত্রাসী দলটিকে বিজিবি ঘেরাও করার চেষ্টা করলে তারা সেখান থেকে পালিয়ে যায়।

তবে অভিযানের স্থান থেকে একটি ম্যাগজিনসহ একে-৪৭ রাইফেল উদ্ধার করেছে। অস্ত্রটি বলিপাড়া ব্যাটালিয়নে নিয়ে আসা হয়েছে।

বিজিবির কর্মকর্তারা জানান, কিছু অস্ত্র হয়তো সন্ত্রাসীরা বিক্রির চেষ্টা করছিল। উদ্ধার হওয়া অস্ত্রটির গায়ে ইংরেজি অক্ষরে AA লেখা রয়েছে। স্থানীয়রা ধারণা করছেন, অস্ত্রটি মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান আর্মির। তবে বিজিবি বলছে অস্ত্রটি আরাকান লিবারেশন আর্মিও হতে পারে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন