শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ ০১:৫৪:২৫ পিএম

৮ বলে ১ রান, টি-টোয়েন্টিতে এ কেমন ব্যাটিং মাহমুদউল্লাহ!

খেলাধুলা | শুক্রবার, ৯ মার্চ ২০১৮ | ০৫:০১:০৩ এএম

নিরদাস ট্রফির প্রথম ম্যাচে শক্তিশালী ভারতের কাছে ৬ উইকেটে হেরেছে বাংলাদেশ। বৃহস্পতিবার স্টেডিয়ামে ভারতের অধিনায়ক রোহিত শর্মা প্রথমে টসে জিতে বাংলাদেশ অধিনায়ককে ব্যাটের আমন্ত্রণ জানান।

প্রথমে বাংলাদেশের হয়ে ব্যাট করতে মাঠে নেমে তামিম-সৌম্য শুরুটা ভালোই করেছিল। কিন্তু বেশি মারমুখি হয়ে গিয়ে সৌম্য ও তামিমের চলে যাওয়া এবং অধিনায়ক মাহমুদউল্লাহ টি-২০ ম্যাচে এসে টেস্ট মেজাজে ব্যাটিং ব্যর্থটায় আর এগুতে পারেনি বাংলাদেশ।

তবে, ৮ বলে ১ রান, টি-টোয়েন্টিতে এ কেমন ব্যাটিং? ভক্তরা যেন মাহমুদউল্লাহর এই রুপ মতেও সহ্য করতে পারছেন। ২০ ওভারের ম্যাচে টেস্ট মেজাজ! অধিনায়কের কাছ থেকে এমন দায়িত্বহীন ব্যাটিং যেন হারের জন্য অন্যতম দায়।

উল্লেখ্য, ৬ উইকেটে জয় পেয়েছে ভারতের জয়। বাংলাদেশের দেয়া ১৪০ রানের টার্গেটে সুরেশ রায়না ও শেখর ধাওয়ান জুটির দারুন এক ব্যাটিংয়ে ৭ বল হাতে রেখেই ৬ উইকেটে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

প্রথমে বাংলাদেশের হয়ে ব্যাট করতে মাঠে নেমে সৌম্য সরকার কিছুটা মারমুখি ভঙ্গিতে খেলতে শুরু করেন। এক ছক্কা ও এক চার মেরে ব্যক্তিগত ১৪ রানে জয়দেবের বলে আউট হয়ে ফিরতে হয় তাকে। পঞ্চম ওভার চলাকালে শাহদুর ঠাকুরের বাউন্সারে তুলে মারতে গিয়ে লেগ লংয়ে যুবেন্দ্র চাওয়ালের হাতে ক্যাচ তুলে দিয়ে ব্যক্তিগত ১৬ বলে ১৫ রানে সাজঘরে ফেরেন তামিম।

নবম ওভার চলাকালে বিজয় শংকর বলে উইকেটরক্ষক দীনেশ কার্তিকের হাতে ক্যাচ তুলে দেন মুশফিক। আম্পায়ান প্রথমে নট আউট দিলে, কার্তিক রোহিতকে রিভিউয়ের আবেদন করতে বলেন। রোহিতে রিভিউয়ে তৃতীয় আম্পায়ার আউট ঘোষণা করেন। ব্যক্তিগত ১৪ বলে ১৮ রানে সাজঘরে ফেরেন মুশফিক।

লিটন দাশ ৩০ বলে ৩৪ রান, সাব্বির রহমান ২৬ বলে ৩০ রান, মেহেদি হাসান ৪ বলে ৩ রান, রুবেল ০ রানে আউট হন। তাসকিন রহমান ৭ রান ও মুস্তাফিজ ২ করে অপরাজিত ছিলেন। নির্ধারিত ২০ ওভার শেষে আট উইকেটে বাংলাদেশ সংগ্রহ করেছিল ১৩৯ রান।

প্রথমে আঘাতহানে কাটার মাস্টার, দলীয় ৪র্থ রোহিত শর্মাকে ব্যক্তিগত ১৭ রানে বোল্ড করে সাজ ঘরে ফেরায় মুস্তাফিজ। দলীয় ষষ্ট ওভারের প্রথম বলে রিসাব পান্টকে ৭ রানে বোল্ড করে ফেরান রুবেল হোসেন। ১৫ তম ওভারে ফিরে রায়নাকে ফেরায় রুবেল ও ১৭ ওভারে ধাওয়ানকে ফেরায় তাসকিন।

শেখর ধাওয়ান ৫৫ রান ও সুরেশ রায়না ২৪ রান করে আউট হন। অপরাজিত মানিশ পান্ডে ২৭ রান ও দীনেশ কার্তিক ২ রানে ৭ বল হাতে রেখেই ৬ উইকেটে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন