সোমবার, ২৮ মে ২০১৮ ০৫:০১:৪১ এএম

মুশফিকের ৫০০, ভারতের বিপক্ষে ম্যাচ দিয়েই দারুণ একটি মাইলফলক

খেলাধুলা | শুক্রবার, ৯ মার্চ ২০১৮ | ০৫:১৯:১৫ এএম

ভারতের বিপক্ষে নিদাহাস টি টোয়েন্টি সিরিজে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমেছে বাংলাদেশ ক্রিকেট দল। আর এই ম্যাচ দিয়েই দারুণ একটি মাইলফলকে পা রাখলেন টাইগারদের উইকেট রক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

এই ম্যাচ দিয়েই দ্বিতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে আইসিসি স্বীকৃত ৫০০তম ম্যাচ খেলতে নামলেন মুশফিক। এর আগে বাংলাদেশের পক্ষে এই কীর্তি ছিলো শুধুমাত্র বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের।

তবে মাইলফলক স্পর্শের দিনে খুব একটা ভালো ব্যাটিং করতে পারেননি মুশফিক। ১৩ বলে ১টি ছয় এবং ২টি চারের সাহায্যে ১৮ রান করে সাজঘরে ফিরতে হয়েছে তাঁকে। এদিন অবশ্য টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপদে পড়তে হয়েছে বাংলাদেশ দলকে।

দলীয় মাত্র ৩৫ রানের মাথায় দুই ওপেনার সৌম্য সরকার এবং তামিম ইকবালের উইকেট দুটি হারিয়ে ফেলে তারা। এরপর অবশ্য মুশফিকুর রহিম এবং লিটন কুমার দাসের ব্যাটে কিছুটা বিপদ কাটানোর আভাস দিচ্ছিলো বাংলাদেশ।

কিন্তু বিজয় শঙ্করের বলে উইকেট রক্ষক দীনেশ কার্তিকের হাতে ক্যাচ দিয়ে মুশফিক ফিরে গেলে আবারো বিপদের মুখে পড়ে টাইগাররা। ফলে এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের স্কোর দাঁড়িয়েছে ৩ উইকেটে ৬৭ রান (৯ ওভার)।

ভারত একাদশ-

রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, সুরেশ রায়না, মনিষ পান্ডে, রিশাভ পান্ত, দীনেশ কার্তিক (উইকেট রক্ষক), ওয়াশিংটন সুন্দর, বিজয় শঙ্কর, শার্দূল ঠাকুর, জয়দেব উনাদকাট, যুবেন্দ্র চাহাল।

বাংলাদেশ একাদশ-

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন কুমার দাস, মেহেদি হাসান, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, নাজমুল ইসলাম অপু।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন