সোমবার, ২১ মে ২০১৮ ০৪:৪০:০৩ পিএম

ভারতের ফাঁদেই পা দিয়ে ধরা খেয়েছে বাংলাদেশ : সেই ফাঁদ নিয়ে যা বললেন রোহিত শর্মা

খেলাধুলা | শনিবার, ১০ মার্চ ২০১৮ | ০২:৩৪:০৬ এএম

বাংলাদেশ দলকে ৬ উইকেটের ব্যবধানে হারিয়েছে। ব্যাটে-বলে দুই জায়গাতেই দাপট দেখিয়েছে ভারতীয়রা। আগে বল করে নির্ধারিত ২০ ওভারে টাইগারদের ১৩৯ রানে থামিয়ে দিয়েছেন ভারতীয় বোলাররা। পরে ব্যাট হাতেও সাবলীল ছিলেন ব্যাটসম্যনরা। ফলে সহজ জয় পেয়েছে ভারত।

ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা মনে করেন এই ম্যাচে শুরু থেকে শেষ পর্যন্ত পরিকল্পনা মতো খেলতে পেরেছে তার দল। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে করা ভুলগুলো কাটিয়ে ওঠাতেও সন্তুষ্টি প্রকাশ করেছেন তিনি।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে রোহিত শর্মা বলেছেন, "আমি মনে করি এটা দুর্দান্ত পারফরমেন্স ছিল, যা আমাদের কাছে প্রত্যাশিত ছিল। শুরু থেকে শেষ পর্যন্ত সব ঠিক ছিল। এটা ক্লিনিক্যাল এবং সম্পূর্ণ দলগত প্রচেষ্টা। আমরা আসলে চিন্তা ভাবনা করছিলাম শ্রীলঙ্কার বিপক্ষে কি কি ভুল করেছি এবং আমরা মনে করি এটার কোনো বিকল্প ছিল না।"

ম্যাচ শেষে ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক রোহিত শর্মা জানিয়েছেন তাদের পরিকল্পনাই ছিল বাংলাদেশ দলকে বড় শট খেলতে দেয়া। সেই ফাঁদেই পা দিয়েছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। বাংলাদেশ দলের বেশ কয়েকজন ক্রিকেটারই উচ্চাভিলাষী শট খেলতে গিয়ে আউট হয়েছেন।

তাছাড়া, দলের বোলারদের প্রশংসায় ভাসিয়েছেন রোহিত। বোলাররা পরিকল্পনা বাস্তবায়ন করায় বেশ আনন্দিত তিনি। তবে, ফিল্ডিং ও ক্যাচিংয়ে দলের উন্নতির সুযোগ রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

এই প্রসঙ্গে রোহিত বলেন, 'আমরা চাইছিলাম তাদের ব্যাটিসম্যানরা যেন বড় শট খেলে। বোলাররা খুব ভালো ভাবে পরিকল্পনা বাস্তবায়ন করেছে। এটি আমরা সাধারণ ভাবেই নিচ্ছি। এটাই প্রথম ম্যাচে অনুপস্থিত ছিল। ক্যাচিংয়ে এখনও উন্নতির জায়গা আছে। ফিল্ডিংয়ে আরও ভালো একটি অংশ হতে চাই আমরা। আমরা এটাতে ওই তুলনায় অনেক ভালো।'

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন