সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ ০২:২২:৪৯ পিএম

আন্ত:বিশ্ববিদ্যালয় ক্রিকেটে চ্যাম্পিয়ন রাবি, রানার আপ শাবি

মো. নুরুজ্জামান খান | শিক্ষাঙ্গন | শনিবার, ১০ মার্চ ২০১৮ | ১০:০০:৫৭ এএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অনুষ্ঠিত আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্টে শাহ্জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে (শাবি) হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়। শুক্রবার বিকেলে বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে ২৯ রানে শাবিকে পরাজিত করে রাবি ক্রিকেট দল।

এর আগে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন রাবি দলের অধিনায়ক সুমন। নির্ধারিত ২০ ওভারে নয় উইকেট হারিয়ে ১১৫ রান সংগ্রহ করে রাবি দল। দলের পক্ষে সর্বোচ্চ ২৫ রান সংগ্রহ করেন ওপেনার সাদমান হেসেন। শাবি দলের পক্ষে শাহাদৎ হোসাইন ৪ ওভার বল করে ১৪ রানে দুই উইকেট তুলে নেন। এছাড়াও শাবির বোলার আকিব ও আ: রব দুইটি করে উইকেট লাভ করেন।

শাবি ১১৬ রানের জবাবে ব্যাট করতে নেমে রাবির বোলিং তোপে ১৩ রানে তিন উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে। পরে ব্যাটিং দৃঢ়তায় নির্ধারিত ২০ ওভাবে ৮ উইকেটে ৮৬ রান তুলতে সমর্থ হয় দলটি। দলের হয়ে সর্বো” ১৫ রান সংগ্রহ করেন রানা। ফলে ২৯ রানের সহজ জয় পায় রাবি ক্রিকেট দল।

ম্যাচ শেষে চ্যাম্পিয়ন ও রানার আপ দলের হাতে ট্রফি তুলে দেন রাবি উপাচার্য অধ্যাপক ড. এম. আব্দুস সোবহান। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাবি প্রক্টর অধ্যাপক ড. মো. লুৎফর রহমান, জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকার, টিএসসিসি’র পরিচালক অধ্যাপক ড. হাসিবুল আলম প্রধান, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক মো. আছাদুজ্জামান, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক ফয়সাল আহমেদ রুনু প্রমূখ।

ফাইনাল ম্যাচে ৪ ওভার বল করে মাত্র ১৪ রান খরচায় ৩ উইকেট তুলে নেয়া ম্যান অব দ্যা ফাইনাল নির্বাচিত হন রাবি দলের অপু। আর টুর্নামেন্টের ৪ ম্যাচে ৮৯ রান, ৭ উইকেট এবং ৩টি ক্যাচ নিয়ে অলরাউন্ডার পারফরমেন্সের জন্য ম্যান অব দ্যা টুর্নামেন্ট নির্বাচিত হন খুলনা বিশ্ববিদ্যালয় দলের আমিন খান।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন