সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ ০৩:১৫:২৭ পিএম

বাঘ-সিংহের লাড়াই

খেলাধুলা | শনিবার, ১০ মার্চ ২০১৮ | ০২:০৩:১৬ পিএম

নিদাহাস ট্রফির তৃতীয় ম্যাচ আর নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে মাঠে নামবে দুই দল।

টি-টোয়েন্টি ক্রিকেটে খুব খারাপ সময় যাচ্ছে বাংলাদেশ দলের। টানা হারে দলের আত্মবিশ্বাস তলানিতে। মাঠ ও মাঠের বাইরে পুরোই এলোমেলো বাংলাদেশ। বিপর্যস্ত দলটির আজ লঙ্কা পরীক্ষা। শেষ দুই মুখোমুখিতে বাংলাদেশ শ্রীলঙ্কার কাছে হেরেছে দুই ম্যাচেই। সেটা ঘরের মাটিতে। আজ ওদের মাটিতে যে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে তা বলার অপেক্ষা রাখে না।

নিদাহাস ট্রফিতে হার দিয়ে নিজেদের মিশন শুরু করেছিল বাংলাদেশ দল। ভারতের বিপক্ষে টাইগাররা হেরেছিল ৬ উইকেটে। অন্যদিকে ভারতকে উড়িয়ে শুরু করেছিল শ্রীলঙ্কা। বলার অপেক্ষা রাখে না শ্রীলঙ্কা এখন ত্রিদেশীয় এই টুর্নামেন্টে হট ফেভারিট।

বাংলাদেশ দলের অনেক আশা ছিল শুরুটা ভালো করার। কিন্তু সেই হারের গোলকধাঁধাতেই আটকে আছে টাইগাররা। প্রস্তুতি ম্যাচে জেতায় মনে হয়েছিল আত্মবিশ্বাস ও মনোবল বেড়েছে দলের। কিন্তু প্রথম ম্যাচে ভারতের কাছে যেভাবে হেরেছে তাতে মনে হয়েছে পুরো দল হাঁটছে উল্টো পথে! এখন বাংলাদেশ একটি জয় খুঁজছে। যেভাবেই হোক একটি জয় তাদেরকে ফেরাতে পারে পুরোনো রূপে।

প্রথম ম্যাচে ব্যাটসম্যানদের ব্যর্থতায় ১৩৯ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ। বোলাররা চেষ্টা করেও পারেননি। প্রথম ম্যাচে সবথেকে বেশি ভুগিয়েছে ডট বল। ম্যাচে ৫৫ বল ডট খেলেছে বাংলাদেশ। আজ ভালো ফল পেতে হলে ভালো ব্যাটিংয়ের পাশাপাশি ডট বলের সংখ্যাও কমাতে হবে।

একটি সুখস্মৃতি হতাশ পরিবারটিতে দিতে পারে পুরোনো আত্মবিশ্বাস। গত বছর শ্রীলঙ্কাকে তাদের মাটিতে হারিয়ে বাংলাদেশ শেষ ১৪ ম্যাচের একমাত্র জয়টি পেয়েছিল। এবার আরেকটি জয়ের অপেক্ষা। এক বছর আগের সুখস্মৃতি বাংলাদেশের লক্ষ্য পূরণে বড় উপাদান হিসেবেই কাজ করতে পারে। আজ কি তাহলে জয় নিয়ে মাঠ ছেড়ে সেই ছন্দ ফিরে পাওয়ার ম্যাচ বাংলাদেশের?

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন