বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ ১২:০৯:১৭ এএম

বিশ্বকাপের জন্য ঘোষণা হচ্ছে ব্রাজিল দল, যাদের নাম জানালেন কোচ টিটে

খেলাধুলা | শনিবার, ১০ মার্চ ২০১৮ | ০২:৫৯:৫০ পিএম

এবারের বিশ্বকাপে ট্রফি জেতার অন্যতম দাবীদার দেশটির নাম ব্রাজিল। এমনকি অনেক জরিপে সবচেয়ে এগিয়ে আছে এই দলটিই। তবে সবচেয়ে এগিয়ে থাকা এই দলটির রাশিয়া বিশ্বকাপের ২৩ সদস্যের স্কোয়াড কেমন হবে সেটাই এখন চিন্তা করছে সবাই। বিশ্বকাপের জন্য ঘোষণা হচ্ছে ব্রাজিল দল, ফেবারিটদের সবাই থাকতে পারেন এখানে।

কারন, ব্রাজিলের অনেক তারকাই এই মুহুর্তে দুর্দান্ত ফর্মে আছে। বিষয়টা এমন দাড়িয়েছে যে চাইলেই জোড়া স্কোয়াড ঘোষনা করতে পারে ব্রাজিল কোচ টিটে। তবে এতকিছুর মধ্য থেকে কেমন হতে পারে ব্রাজিলের বিশ্বকাপ স্কোয়াড?

রাশিয়া বিশ্বকাপে কোন বড় ধরনের সমস্যা ছাড়াই বাছাই পর্ব পার করেছিল ব্রাজিল। এবং সব মিলিয়ে তারা আছে ৬ষ্ঠ বিশ্বকাপ জয়ের সঠিক পথেই। বিশ্বকাপে ব্রাজিলের গ্রুপে আছে সুইজারল্যান্ড, কোস্টারিকা ও সার্বিয়া। ২০১৬ সালে ব্রাজিলের দায়িত্ব নেয়ার পর দলটিকে একেবারেই পাল্টে দিয়েছেন টিটে। বাছাই পর্বের প্রথম দিকে ধুকতে থাকা ব্রাজিলই হয়েছে বাছাই পর্বের সেরা। বিভিন্ন প্রীতি ম্যাচেও দেখিয়েছে তাদের দক্ষতা। এবার সবকিছুকে সেরা প্রমানের সময় টিটের।

কিছুদিন আগে এক সাক্ষাৎকারে ব্রাজিলের বিশ্বকাপ একাদশ কেমন হতে পারে তার ইঙ্গিত দিয়েছিলেন টিটে। তার মধ্যে ১৫ জনের নাম নিশ্চিত করেই বলে দিয়েছিলেন কারা যাচ্ছে ব্রাজিলের হয়ে রাশিয়াতে।

এরা হল, অ্যালিশন, মার্সেলো, দানি আলভেস, ক্যাসমিরো, মার্কুইনহোস, থিয়াগো সিলভা, ফার্নান্দিনহো, উইলিয়ান, ফিরমিনো, জেসুস, পাউলিনহো, কৌতিনহো, অগাষ্টো, মিরান্ডা ও নেইমার।

এদিকে ২৩ সদস্যের স্কোয়াডে আরো বাকি আছে আট সদস্যে। আর এই ৮ সদস্যের মধ্যে আসতে পারে যারা তারা হল, দানিলো, আলেক্স সান্দ্রো, এডারশন, ডগলাস কস্তা, তাইসন, ক্যাসিও, গুইলিয়ানো, হার্নানেস, ফ্রেড, আর্থার, ডিয়াগো, জেমারশন, ফ্যাবিনহো, পেড্রো গেরোমেল।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন