সোমবার, ২০ আগস্ট ২০১৮ ১০:৪২:৪২ এএম

মাঠে নেমে একটি মাইলফলক ছুঁতে যাচ্ছেন মুশফিক

খেলাধুলা | শনিবার, ১০ মার্চ ২০১৮ | ০৩:৫৬:০৫ পিএম

নিদাহাস ট্রফি সিরিজে এরই মধ্যে বাংলাদেশ দল একটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে হেরেছে ছয় উইকেটে। আজ মুখোমুখি হবে স্বাগতিক শ্রীলঙ্কার সাথে। ম্যাচে ফিরতে হলে আজকের ম্যাচে বাংলাদেশকে জিততেই হবে। মাঠে নেমে একটি মাইলফলক ছুঁতে যাচ্ছেন মুশফিক।

যদিও প্রথম ম্যাচে ভারতে হারিয়ে অনেকটাই চাপ মুক্ত রয়েছে শ্রীলঙ্কা। তাই বাংলাদেশ চাপে থাকলেই আজকের ম্যাচে ফিরতে মরিয়া টিম টাইগার। আজ বাংলাদেশ সময় ৭.৩০ মিনিটে কলম্বোর আর. প্রেমাদাসা ষ্টেডিয়ামে মুখোমুখি হবে বাংলাদেশ স্বাগতিক শ্রীলঙ্কার।

এদিকে আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে বাংলাদেশের উইকেটকিপার মুশফিকুর রহীমের ডিসমিসাল সংখ্যা ৪৮টি। এই ফরম্যাটে পঞ্চম উইকেটকিপার হিসেবে ৫০ ডিসমিসালের মাইলফলক স্পর্শ করতে তার আর মাত্র দু’টিই প্রয়োজন।

এই তথ্যটির বিষয়ে আলোচনা হচ্ছে শ্রীলঙ্কার বাংলাদেশ সফরের দুই ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ থেকেই। মুশফিক যেমন এখনো মাইলফলকটি স্পর্শ করতে পারেননি, তার দলও এই ফরম্যাটে শেষ ৫ ম্যাচে জয়ের দেখা পায়নি। কলম্বোর আর. প্রেমাদাসা স্টেডিয়ামে শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার ম্যাচে মাইলফলকটি কি ছুঁতে পারবেন মিস্টার ডিপেন্ডেবল মুশফিক? নিদাহাস ট্রফিতে টাইগাররা কি জয়ের দেখা পাবে শ্রীলঙ্কার বিপক্ষে?

তিন জাতির এই টি-টুয়েন্টি সিরিজে প্রতিটি দল খেলবে মোট চারটি করে ম্যাচ। সব মিলে তিনটি ম্যাচ খেলা শেষ হয়ে ভারত-শ্রীলঙ্কার ও বাংলাদেশের। লঙ্কানরা ও ভারতীয়রা একটি করে ম্যাচ জিতেছে। নিজেদের প্রথম ম্যাচে হেরে যাওয়া বাংলাদেশ যদি ফাইনালে খেলতে চায় তবে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি জেতা গুরুত্বপূর্ণ। সাথে মুশফিকের রেকর্ডটা হয়ে গেলে খারাপ হবে না।

কারণ দলের বর্তমান-সাবেক অনেক ক্রিকেটারই বলছেন, বাংলাদেশের আগের রূপে ফিরতে একটি জয়-ই প্রয়োজন!

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন