শনিবার, ২০ অক্টোবর ২০১৮ ০২:৩৩:৩০ পিএম

ইসির কাছে প্রশ্ন বিএনপির

রাজনীতি | শনিবার, ১০ মার্চ ২০১৮ | ০৪:৫০:১০ পিএম

আগামী জাতীয় সংসদ নির্বাচনে সমান সুযোগ চায় বিএনপি। নির্বাচন কমিশনের কাছে প্রশ্ন রেখে দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, নির্বাচনের সাত মাস আগে সরকারি দল প্রচারণায় মাঠে নেমে গেছে অথচ বিএনপিকে মাঠে নামার সুযোগ দেয়া হচ্ছে না। সে সম্পর্কে প্রধান নির্বাচন কমিশনারও নিশ্চুপ। এ কেমন লেভেল প্লেয়িং ফিল্ড।

শনিবার (১০ মার্চ) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, প্রধানমন্ত্রী হেলিকপ্টারে করে দেশের বিভিন্ন এলাকায় নৌকা মার্কায় ভোট চেয়ে বেড়াচ্ছেন, আর এদিকে নির্বাচন কমিশন দেখেও না দেখার ভান করে আছেন। জাতীয় নির্বাচনে সকল দলকে সমান সুযোগ (লেভেল প্লেয়িং ফিল্ড) তৈরীর দায়িত্ব নির্বাচন কমিশনের। প্রধান নির্বাচন কমিশনার তাঁর বক্তব্য ও আচরণে একটা অবাধ-সুষ্ঠু নির্বাচন করতে আগ্রহী বলে মনে হয় না।

তিনি বলেন, খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে দেড় মাসে প্রায় ছয় হাজারের মতো নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের জামিনের অধিকারও হরণ করা হয়েছে। বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচি থেকে টেনে হিঁচড়ে নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, কেন্দ্রীয় নেতা রফিকুল কবির, তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, আমিনুল ইসলাম প্রমুখ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন