রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ ০১:০৮:৫৩ এএম

পাত্তাই পাচ্ছে না বাংলাদেশি বোলাররা‍!

খেলাধুলা | শনিবার, ১০ মার্চ ২০১৮ | ০৮:৫৩:৫৩ পিএম

বাংলাদেশি বোলাররা পাত্তা পাচ্ছে না । কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে উড়ন্ত সূচনা করেছে শ্রীলঙ্কা। নিদাহাস ট্রফির লড়াইয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হয়েছে স্বাগতিক শ্রীলঙ্কার। টসে হেরে ব্যাটিং পেলেও দুই উদ্বোধনী ব্যাটসম্যানের কল্যাণে স্বাগতিকরা পেয়েছে দারুণ শুরু। মুস্তাফিজুর রহমান একটি উইকেট নিতে পারলেও স্বস্তি মেলেনি টাইগারদের। লঙ্কান ক্রিকেটারদের ঝড়ো ব্যাটিংয়ে নাজেহাল হতে হচ্ছে বাংলাদেশকে। এই প্রতিবেদন লেখার সময় ১৩ ওভার শেষে ১৩৫/১।

উদ্বোধনী জুটিতে ঝড়ো ব্যাটিং করে ৫৬ রান জমা করেছিলেন দুই লঙ্কান ওপেনার ধনুস্কা গুনাথিলাকা ও কুশল মেন্ডিস। পঞ্চম ওভারে মুস্তাফিজের বলে সোজা বোল্ড হয়ে সাজঘরের পথ ধরেছেন গুনাথিলাকা। ফিরে যাওয়ার আগে এই উদ্বোধনী ব্যাটসম্যানের সংগ্রহ ছিল ১৯ বলে ২৬ রান। দ্বিতীয় উইকেটে ৬৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে বাংলাদেশের বোলারদের ভোগাচ্ছেন দুই কুশল। মেন্ডিস ও পেরেরা।

তৃতীয় ওভারের শুরুর বলেই একটা সম্ভাবনা অবশ্য জাগিয়েছিলেন রুবেল হোসেন। তবে গুনাথিলাকার হাঁকানো বলটা স্কয়ার লেগ দিয়ে গড়িয়ে চলে যায় সীমানার বাইরে। মজুদ থাকা ফিল্ডার মেহেদী হাসান মিরাজ চেষ্টা করেও শেষমেশ আর বলের নাগাল পাননি।

এর আগে টস জিতে বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ বেছে নিয়েছেন বোলিং। অপরিবর্তিত একাদশ নিয়ে নেমেছে দুই দলই।

টি-টোয়েন্টিতে মোট নয় ম্যাচে মাঠে নেমেছে দুই দল। বাংলাদেশের জয়ের সংখ্যা অবশ্য ভয় ধরাচ্ছেই। শ্রীলঙ্কার ৭ জয়ের বিপরীতে মাহমুদউল্লাহদের নামের পাশে জয়ের সংখ্যা মাত্র ২টি।

আপাতত বাংলাদেশের সামনে সুখস্মৃতি বা আত্মবিশ্বাসের রসদ যাই বলা হোক না কেন, সেটা এক জায়গায়ই। স্বাগতিকদের বিপক্ষে তাদের মাঠে বছর খানেক আগে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। মাশরাফি বিন মর্তুজার বিদায়ী সেই ম্যাচে শেষ টি-টোয়েন্টিটাতে স্বাগতিকদের পরাজিত করেছিল অতিথিরা।

সিরিজে নিজেদের প্রথম ম্যাচে আরেক সফরকারী দল ভারতের বিপক্ষে ৬ উইকেটে হেরেছে বাংলাদেশ। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টানা তিন সিরিজ খুইয়ে এবার লঙ্কার ঘরে বাংলাদেশের পরীক্ষা দেয়ার পালা।

বাংলাদেশ একাদশ: মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন দাস, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন