সোমবার, ২০ আগস্ট ২০১৮ ১০:৪৪:৫২ এএম

আওয়ামী লীগ ক্ষমতায় আসলে মানুষ পেট ভরে খেতে পায় : লোটাস কামাল

রাজনীতি | রবিবার, ১১ মার্চ ২০১৮ | ০৭:৪৩:৩৪ এএম

আমরা ব্যবসা করতে আসিনি, আমরা মানুষের সেবা করতে এসেছি। তাই আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে, তখন দেশ খাদ্য স্বয়ংসম্পূর্ণ হয় এবং দেশের মানুষ পেট ভরে খেতে পায় বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল (লোটাস কামাল)।

শনিবার বিকালে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার পেরিয়া ইউনিয়নের কাকৈরতলা হাই স্কুল মাঠে পেরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি এসব কথা বলেন।

তিনি বলেন, "আমরা দেশকে খাদ্য স্বয়ংসম্পূর্ণ করেছি এবং অর্থনৈতিক উন্নয়ন ও মানুষের আয় বৃদ্ধি করে বাংলাদেশকে বিশ্বের দরবারে মর্যাদার আসনে বসাতে সক্ষম হয়েছি। এখন দেশের কোন মানুষ অনাহারে থাকে না, বিনা চিকিৎসায় মারা যায় না। আমরা খাদ্য, শিক্ষা ও চিকিৎসা ব্যবস্থা মানুষের দোরগোড়ায় এনে পৌঁছে দিয়েছি।"

তিনি আরও বলেন, "জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল এদেশের মানুষের মুখে হাসি ফুটানো। ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত দেশ গড়ার জন্যই দেশ স্বাধীন করেছিলেন। জাতির পিতার সেই স্বপ্ন বাস্তবায়ন করতে আমরা মানুষ ও দেশের সেবায় কাজ করে যাচ্ছি।"

পরিকল্পনামন্ত্রী বলেন, "বেকার যুবক ও মা-বোনদের জন্য কর্মসংস্থান এর ব্যবস্থা করা হচ্ছে। নারীরা যেন ঘরে বসে কর্মসংস্থান পায়। সেজন্য একটি বাড়ি একটি খামার প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। ২০২১ সালের মধ্যেই এই দেশকে মাধ্যম আয়ের দেশ হিসাবে প্রতিষ্ঠিত করার লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাচ্ছি।"

লোটাস কামাল বলেন, "দেশের মানুষ ধ্বংসাত্মক রাজনীতি দেখতে চায় না, তারা চায় উন্নয়ন। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য আগামী নির্বাচনে আবার নৌকায় ভোট দিয়ে বর্তমান সরকারকে আবারও ক্ষমতায় আনতে হবে, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখনই উন্নয়ন হয়। ২০২১ সালে দেশ হবে মধ্য আয়ের দেশ। বর্তমানে তা বাস্তবায়ন হচ্ছে। এখন আর তা স্বপ্ন নয়। আওয়ামী লীগ সরকারের ৯ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বের রোড মডেল।"

মাস্টার ইসমাইল হোসেন মজুমদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন নাঙ্গলকোট উপজেলা পরিষদের চেয়ারম্যান সামছুউদ্দিন কালু, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক রফিকুল ইসলাম, কুমিল্লা জেলার পিপি এড. মোস্তাফিজুর রহমান লিটন, অধ্যক্ষ সাদেক হোসেন ভূঁইয়া, নাঙ্গলকোট পৌর মেয়র আবদুল মালেক ও পেরিয়া ইউনিয়ন চেয়ারম্যান হুমায়ুন কবির প্রমুখ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন