শুক্রবার, ২৫ মে ২০১৮ ০১:২০:২৪ পিএম

বিরাট কোহলিকে নিয়ে বিরাট ঝামেলায় নির্বাচন কমিশন!

খেলাধুলা | রবিবার, ১১ মার্চ ২০১৮ | ০৮:৫৭:১৬ এএম

বিরাট কোহলিকে নিয়ে বিরাট ঝামেলায় পড়েছে ভারতের নির্বাচন কমিশন। টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদন জানায়, ভারতের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি দেশটির কয়টি রাজ্যের ভোটার হিসেবে রয়েছেন, তা খতিয়ে দেখছে নির্বাচন কমিশন।

ভারতীয় এই পত্রিকার প্রতিবেদনে বলা হয়, গোরাখপুর লোকসভা কেন্দ্রের ভোটার তালিকায় হঠাৎ করেই দেখা যায় কোহলির না। ওই কেন্দ্রের যোগী আদিত্যনাথ উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী হয়ে যাওয়ায় সেখানে উপনির্বাচন হতে যাচ্ছে। তাই সেখানকার ভোটার তালিকা হালনাগাদ করে দেখেছে নির্বাচন কমিশন।

আর এই হালনাগাদ করতে গিয়ে তালিকায় বিরাট কোহলির ছবিসহ নাম দেখে চমকে যান ভোটার হালনাগাদে নিয়োজিত অফিসাররা। ছবি দেখা যাচ্ছে ভোটার তালিকায় ৮২২ নম্বরে রয়েছে ভারতসেরা এই ক্রিকেটার।

শুধু তাই নয়, তালিকায় দেখা যায় কোহলি শাহজানওয়ার লুকুচি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রে ভোট দিতে পারবেন।

বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আসার পর তা নিয়ে হইচই পড়ে গেছে। নির্বাচন কমিশনের উপপ্রধান রাতনেষ সিং এই ঘটায় গোরাখপুর কর্তৃপক্ষকে তদন্ত প্রতিবেন জমা দেয়ার নির্দেশ দিয়েছে। একই সঙ্গে দায়ী ব্যক্তিদের শাস্তির আওতায় আনার নির্দেশ দেন।

অবশ্য এ কারণে দোষ নেই বিরাট কোহলির। নির্বাচন কমিশনের ভুলের কারণে এমনি হয়েছে। কোহলির জন্মস্থান দিল্লি, সেখানেই ভোটার তালিকায় তার নাম থাকার কথা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন