মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ ১১:৪৪:০০ এএম

নেপালে বাংলাদেশি বিমান দুর্ঘটনায় নিহত ৫০

জাতীয় | সোমবার, ১২ মার্চ ২০১৮ | ০৫:০৪:২১ পিএম

নেপালের রাজধানী কাঠমান্ডুতে ইউএস-বাংলার বিমান বিধ্বস্ত হয়ে ৫০ জন নিহত হওয়ার খবর দিয়েছে দেশটির গণমাধ্যম। তবে এ নিহতের সংখ্যা ৩৮ জন বলেও জানিয়েছে কয়েকটি সংবাদমাধ্যম।

আন্তর্জাতিক গণমাধ্যমের খবর বলা হচ্ছে ফ্লাইটটিতে ৬৭ জন যাত্রী ছিলেন। এছাড়া বিমানের ক্রু ছিলেন চারজন। বিধ্বস্ত বিমানটি থেকে ২০ জনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। হতাহতের সংখ্যা বাড়তে পারে।

আজ সোমবার স্থানীয় সময় দুপুর ২টার ২০ মিনিটে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের (টিআইএ) ফুটবল মাঠে বিমানটি বিধ্বস্ত হয়।

ইউএস-বাংলা কার্যালয় থেকে সর্বশেষ জানানো হয়েছে, বিমানে ৩৩ জন বাংলাদেশি, ৩২ জন নেপালি, একজন চিনা ও একজন মালদ্বীপের যাত্রী ছিলেন। এছাড়া ছিলেন পাইলটসহ চারজন ক্রু।

নেপালের হিমালয়ান টাইমস ও কাঠমান্ডু পোস্টসহ আন্তর্জাতিক কয়েকটি গণমাধ্যমের খবরে বলা হয়েছে বিমানটি ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে যাচ্ছিল। সেখানকার রানওয়েতে ল্যান্ড করার পূর্বেই বিমানটিতে আগুন ধরে যায়।

টিআইএ’র মুখপাত্র প্রেম নাথ ঠাকুরের বরাত দিয়ে কাঠমান্ডু পোস্ট জানিয়েছে, টিআইএ’র ও নেপালে সেনাবাহিনীর উদ্ধারকারী দল উদ্ধার অভিযান পরিচালনা করছে।

তবে হতাহতের প্রকৃত সংখ্যা এখন পর্যন্ত প্রাতিষ্ঠানিকভাবে জানানো হয়নি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন