শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ ০৮:৫৭:০১ এএম

নেপালে সাহায্যকারী দল পাঠাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জাতীয় | সোমবার, ১২ মার্চ ২০১৮ | ০৮:১০:১০ পিএম

নেপালে বাংলাদেশের বেসরকারি এয়ারলাইন্স ইউএস বাংলার ফ্লাই বিধ্বস্ত হয়ে ব্যাপক প্রাণহানির ঘটনায় সে দেশে সাহায্যকারী দল পাঠাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার বিকালে এই দুর্ঘটনার পর নেপালের সরকারপ্রধান খাদগা প্রসাদ শর্মা অলির সঙ্গে টেলিফোনে কথা বলেন প্রধানমন্ত্রী। এ সময় তিনি এ কথা জানান।

সরকারি সফরে প্রধানমন্ত্রী এখন সিঙ্গাপুরে আছেন। স্থানীয় সময় রাত সাতটা ৫০ মিনিটের দিকে প্রধানমন্ত্রী নেপালের সরকার প্রধানকে কল করেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের সদস্যরা।

শেখ হাসিনা বলেন, ত্রিভূবন বিমানবন্দর খোলার সঙ্গে সঙ্গে তিনি সাহায্যকারী দল পাঠাবেন। এই ঘটনায় প্রয়োজনীয় যত রকমের সাহায্য দরকার, বাংলাদেশ তা করবে বলেও জানান প্রধানমন্ত্রী।

এ সময় নেপালের প্রধানমন্ত্রী গভীর শোক প্রকাশ করেন। তিনি শেখ হাসিনাকে জানান, দুর্ঘটনা ঘটার পর তিনি ঘটনাস্থলে ছুটে যান এবং প্রয়োজনীয় নির্দেশনা দেন।

সোমবার নেপালের স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে ইউএস বাংলার বিমানটি বিধ্বস্ত হয়। এতে ৫০ জনের বেশি যাত্রী নিহতের বিষয়টি নিশ্চিত করেছে নেপালি কর্তৃপক্ষ।

বিমানে বাংলাদেশি ৩২, নেপালি ৩৩, চাইনিজ ও মালদ্বীপের এক যাত্রী ছিলেন।

বলেছেন, রানওয়েতে অবতরণের চেষ্টার সময় বিমানটিতে আগুন ধরে যায়। পরে বিমানবন্দরের পাশের একটি ফুটবল মাঠে বিমানটি বিধ্বস্ত হয়।

দুর্ঘটনার পরপরই নেপালে বাংলাদেশি দূতাবাসের পক্ষ থেকে হেল্পলাইন চালু করা হয়। নম্বরগুলো হলো: +9779810100401: মো. আল আলামিন ইমাম এবং কনস্যুলার, +9779861467422:অসিত বরণ সরকার, কনস্যুলার।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ফেসবুক পোস্টে জানিয়েছেন, বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা হাসপাতাল এবং এয়ারপোর্টে আছেন।

এদিকে বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল বলেন, ‘ঘটনা যেহেতু নেপালে ঘটেছে, তাই বিষয়টি নার্সিং করবে নেপাল। আর সিভিল এভিয়েশনের একটি প্রতিনিধি দলও তাদের সঙ্গে কাজ করবে। এজন্য একটি টিম প্রস্তুত করা হয়েছে।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন