শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ ০৩:৪২:৩৫ এএম

রাবির দশম সমাবর্তন স্থগিত

মো. নুরুজ্জামান খান | শিক্ষাঙ্গন | মঙ্গলবার, ১৩ মার্চ ২০১৮ | ১০:৪১:০৪ পিএম

শিক্ষামন্ত্রীর অসুস্থতার কারনে আগামী ২৪ মার্চ অনুষ্ঠিত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দশম সমাবর্তন স্থগিত করা হয়েছে। আজ মঙ্গলবার বেলা এগারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার এ তথ্য নিশ্চিত করেন।

অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার বলেন, ‘শিক্ষামন্ত্রীর অসুস্থতার কারণে সমাবর্তন আপাতত স্থগিত করা হয়েছে। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের সাথে আলোচনা করে তারিখ জানানো হবে’।

এর আগে, গত ১ জানুয়ারি বিশ্ববিদ্যায়ের আচার্য ও রাষ্ট্রপতি আব্দুল হামিদ তার প্রতিনিধি হিসেবে শিক্ষামন্ত্রীকে সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করার নির্দেশ দিয়ে প্রজ্ঞাপন জারি করেন। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আগামী ২৪ মার্চ সমাবর্তন অনুষ্ঠানের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে নির্দেশ দেন। বিশ্ববিদ্যালয় প্রশাসন সমাবর্তনের জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেন। ইতোমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আলমগীর মো. সিরাজ উদ্দীনকে সমাবর্তন বক্তা হিসাবে ঠিক করা হয়।

উল্লেখ্য, এর আগে ২০১৬ সালের ২৪ ডিসেম্বর দশম সমাবর্তনের আয়োজন করে গত প্রশাসনের উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ মিজানউদ্দিন। রাষ্ট্রপতির অনুপুস্থিতির কারণে তখন স্থগিত করা হয় দশম সমাবর্তন। এরপর ২০১৭ সালের মে মাসে দায়িত্ব নেন বর্তমান প্রশাসন। দীর্ঘ চেষ্টার পর অবশেষে ২৪ মার্চ নির্ধারিত হয় দশম সমাবর্তনের তারিখ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন