বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ ০৭:০৪:১১ পিএম

ইউএস-বাংলা বিমান দুর্ঘটনা, যা বললেন ভ্লাদিমি পুতিন ও নরেন্দ্র মোদি

আন্তর্জাতিক | বুধবার, ১৪ মার্চ ২০১৮ | ০১:২০:৫৯ এএম

নেপালের রাজধানী কাঠমান্ডুতে ইউএস-বাংলার একটি উড়োজাহাজ দুর্ঘটনায় প্রাণহানিতে শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠানো শোকবার্তায় পুতিন বলেন, ‘কাঠমান্ডু বিমানবন্দরে বাংলাদেশি বিমান দুর্ঘটনায় বিপুলসংখ্যক লোকের প্রাণহানিতে আমি গভীরভাবে শোকাহত। শোকবার্তায় নিহত ব্যক্তিদের পরিবারের প্রতি তার আন্তরিক সমবেদনা ও সহানুভূতি জানান পুতিন। আহত ব্যক্তিদের দ্রুত আরোগ্য কামনা করেন তিনি।

অন্যদিকে এক টুইট বার্তায় নরেন্দ্র মোদি বলেন, কাঠমুন্ডুতে বিমান বিধ্বস্ত হয়ে প্রাণহানির ঘটনায় আমি গভীরভাবে শোকাহত। নিহতদের জন্য প্রার্থনা ও পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করছি। দুর্ঘটনায় আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

এদিকে বিমান দুর্ঘটনার ঘটনায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ শোক প্রকাশ করেছেন। এবং কাঠমান্ডুতে প্রয়োজনীয় সহযোগিতা দেওয়ারও আশ্বাস দেন শ্রীমতি স্বরাজ।

নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার উড়োজাহাজটি সোমবার স্থানীয় সময় বেলা ২টা ২০ মিনিটে অবতরণের কথা ছিল। নামার আগেই এটি বিধ্বস্ত হয়ে বিমানবন্দরের পাশের একটি খেলার মাঠে পড়ে যায়। উড়োজাহাজটিতে ৪ জন ক্রু ও ৬৭ জন যাত্রী ছিলেন। উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত পাইলট ক্যাপ্টেন আবিদ সুলতানসহ ৫০ জন নিহত হয়েছেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন