শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ ০২:২০:৩৮ এএম

এসভিএফের নুসরাত, মিমি, স্বস্তিকার ‘ক্রিসক্রস’ গল্প

বিনোদন | বৃহস্পতিবার, ১৫ মার্চ ২০১৮ | ০৯:২৭:০৯ পিএম

২০১৮ সালে কলকাতার প্রসিদ্ধ প্রযোজনা প্রতিষ্ঠান এসভিএফ যে ২৫ টি ছবির ঘোষনা দিয়েছে তন্মধ্যে ক্রিসক্রস একটি বিগ বাজেট ছবি। লেখক স্মরণজিত্ চক্রবর্তীর উপন্যাস অবলম্বনে বিরসা দাসগুপ্তা পরিচালিত সিনেমাটিতে অভিনয় করছেন স্বস্তিকা মুখোপাধ্যায় , প্রিয়াঙ্কা সরকার , সোহিনী সরকার , নুসরত জাহান আর মিমি চক্রবর্তী।

ক্রিসক্রস ছবিটির চিত্রনাট্য লিখছেন মৈনাক ভৌমিক। উক্ত ছবিতে নায়িকা পাঁচজনকে সম্পূর্ণ ভিন্ন চরিত্রের নারীর রুপে দেখা যাবে যেখানে তাদের গল্প , জীবনযাপন ও সামাজিক স্তর আলাদা হলেও কোথাও না কোথাও একে-অপরের সঙ্গে তাদের জীবনাদর্শন অদ্ভুত এক সূত্রে গাথা।

আবার এই পাঁচজন নারীর চরিত্রে পাঁচ নায়িকার কেউ সমকামী, ক্ষমতালোভী, কেউ নারীর অধিকার সচেতন, কেউ মডেলিং জগতে নাম করতে চায়, কেউবা আবার অন্ধ নিষ্পাপ , আবার কেউ নিপীড়িত যৌনতা তাড়িত৷

অন্যদিকে এই পাঁচ নারীর গল্পের সূত্র ধরেই গল্পে আসে পাঁচজন পুরুষ চরিত্র। সবার জীবনের একটি দিনে এক খণ্ড সময়ে তৈরি হওয়া কিছু সমস্যা আর সেখান থেকে বের হওয়ার প্রচেষ্টা। নানা রকমের চড়াই-উতরাই পার হওয়ার ঘটনার মধ্যে দিয়ে একে-অপরের সঙ্গে মিল অমিলের কাটাকাটি করে এগিয়ে যাওয়া নিয়েই ক্রিসক্রস।

‘কারমা ইস এ বিচ’ ট্যাগ লাইনে নির্মিত হতে যাওয়া এ মিউজিক এবং এডিটে থাকবেন শুভ প্রমানিক, কসটিউম ডিজাইন জয়ন্তী সেন, সাউন্ড ডিজাইন অদীপ অনিন্দিত। মার্চ মাসে বিরসা দাসগুপ্তা এই ছবির শ্যুটিং শুরু করবেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন