রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ ০৯:৪৬:৩০ এএম

মরদেহ আগামী মঙ্গলবারের মধ্যে দেশে আনা হবে!

জাতীয় | শুক্রবার, ১৬ মার্চ ২০১৮ | ০৮:৫৭:১৭ পিএম

নেপালের ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলার উড়োজাহাজ দুর্ঘটনায় নিহত যেসব বাংলাদেশিকে খালি চোখে শনাক্ত করা সম্ভব হবে তাদের মরদেহ আগামী মঙ্গলবারের মধ্যে দেশে আনা হবে।

আজ শুক্রবার কাঠমান্ডুর বাংলাদেশ দূতাবাসের মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় দূতাবাস।

সংবাদ সম্মেলনে জানানো হয়, কাল শনিবার শুরু হবে মরদেহ শনাক্ত করার কাজ। যেসব মরদেহ খালি চোখে দেখে শনাক্ত করা সম্ভব হবে সেগুলো একযোগে মঙ্গলবারের মধ্যে দেশে পাঠানো হবে।

রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস জানান, নিহতদের আত্মীয়-স্বজনরা চান সবার মৃতদেহ একসঙ্গে পাঠানো হোক। সে জন্য সবার লাশ একসঙ্গে পাঠানোর চেষ্টা চলছে।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের সহযোগী অধ্যাপক সোহেল আহমেদ। তিনি জানান, যেসব মরদেহ দেখে শনাক্ত করা সম্ভব হবে না সেগুলোর ডিএনএ প্রোফাইলিং করা হবে। এ জন্য মৃতদেহের দাঁত, চুল, নখ বা পোশাকের নমুনা সংগ্রহ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিআইডির ডিএনএ ল্যাবের কর্মকর্তা এএসপি আব্দুস সালাম। আগামী রবিবার ঢাকার সিআইডির ডিএনএ ল্যাবে গিয়ে নিহতদের আত্মীয়-স্বজনদের যোগাযোগের জন্য অনুরোধ করা হয়।

কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে গত সোমবার ইউএস-বাংলার উড়োজাহাজ দুর্ঘটনায় ৫১ জন নিহত হয়। এর মধ্যে ২৬ জন বাংলাদেশি। এই দুর্ঘটনায় আহত বাংলাদেশিদের মধ্যে গত দুই দিনে চারজন দেশে ফিরেছেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন