বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮ ০১:১৯:২৮ পিএম

বঙ্গবন্ধুর জীবনী নিয়ে চলচিত্র নির্মাণ করা হবে

জাতীয় | শনিবার, ১৭ মার্চ ২০১৮ | ০৬:৫৭:২৭ পিএম

বঙ্গবন্ধুর জীবনী নিয়ে চলচিত্র নির্মাণ করা হবে বলে জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম। তিনি জানান, ভারত ও বাংলাদেশের যৌথ পরিচালনায় বঙ্গবন্ধুর জীবনী নিয়ে চলচিত্র নির্মাণ করা হবে।

শনিবার (১৭ মার্চ) বিকেলে ধান্ডমন্ডি ৩২ নম্বরে ছাত্রলীগ আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে এক চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর পরিদর্শন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আগামী নির্বাচনের আগেই বঙ্গবন্ধুর জীবনী দিয়ে চলচিত্র নির্মাণের কাজ শুরু করা হবে। এ কাজের জন্য প্রয়োজনে বিদেশ থেকে পরিচালক বা কলাকৌশলী আনা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ্য পিতার যোগ্য কন্যা উল্লেখ করে তারানা হালিম বলেন, আমরা এখন উন্নয়নশীল রাষ্ট্রে উন্নত হয়েছি। তাই বলতে হয়, বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা যেমন একটি স্বাধীন দেশ পেয়েছি, তেমনি শেখ হাসিনার নেতৃত্বে আমরা একটি উন্নয়নশীল রাষ্ট্রও পেলাম।

একই অনুষ্ঠানে শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকি বলেন, আমরা কোন রকমের সন্ত্রাস, মাদক ও নারী নির্যাতন এ দেশে ঘটুক তা আর চাই না। আমরা চাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে বাংলাদেশ এগিয়ে যাক।

এ সময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন সহ অন্যান্য নেতৃবৃন্দ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন