বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ ১২:৫০:১১ পিএম

একটি করে ডিমেরিট পয়েন্ট পেলেন দুই টাইগার, যা বললেন লঙ্কান বোর্ড প্রেসিডেন্ট

খেলাধুলা | শনিবার, ১৭ মার্চ ২০১৮ | ১০:০৮:৪৬ পিএম

টাইগার দলপতি সাকিব আল হাসান দলে যোগ দিলেন, খেললেন আর জয় করলেন। তার আগমণেই বাংলাদেশ দলে পরিবেশ পরিবর্তনের হাওয়া লাগে। মাঠে খেলোয়াড়দের শরীরী ভাষা গেল বদলে। যে যার জায়গা থেকে শতভাগ দিলেন। তাতে শুরুতেই শ্রীলঙ্কাকে খুব করে চেপে ধরে বাংলাদেশ। কুশাল পেরেরা ও থিসারা পেরেরার ব্যাটে সেখানে থেকে শ্রীলঙ্কা ঘুরে দাঁড়ালেও ১৫৯ রানের বেশি করতে পারেনি। এই লক্ষ্য তারা করতে নেমে নির্ধারিত ২০ ওভারের আগে ২ উইকেটে জয় পায় টাইগাররা।

বাংলাদেশ ইনিংসের শেষ ওভারের প্রথম বলটি ওয়ান বাউন্স সিগন্যাল দেন আম্পায়ার। দ্বিতীয় বলটি প্রথম বলের চেয়ে আরও উপর দিয়ে চলে যায়। কিন্তু আম্পায়ার বলটি নো বল দেননি। এ নিয়ে শুরু হয় হট্টগোল। বাংলাদেশের খেলোয়াড়রা আম্পায়ারের কাছে নো বলের আবেদন জানান। এ নিয়ে আম্পায়ার ও শ্রীলঙ্কা দলের খেলোয়াড়দের সঙ্গে বাংলাদেশি ক্রিকেটারদের কথা কাটাকাটি হয়। তারপরও আম্পায়ার বলটিকে ‘নো বল’ দেননি।

অন্যদিকে থিসারা পেরেরার সঙ্গে সাথে উত্তপ্ত বাক্য বিনিময় করেন মাঠে পানি নিয়ে যাওয়া রিজার্ভ খেলোয়াড় নুরুল হাসান সোহান। বাংলাদেশের এমন আচরণকে দুঃখজনক এবং অগ্রহণযোগ্য বলেছেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট থিলাঙ্গা সুমাথিপালা। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আম্পায়ারের সিদ্ধান্তে এমন আচরণ অগ্রহণযোগ্য এবং দুঃখজনক।’

উল্লেখ্য, এ ঘটনার কারণে শাস্তি পেতে হয়েছে সাকিব ও সোহানকে। ম্যাচ ফির ২৫ শতাংশ করে জরিমানা হয়েছে তাদেরকে। একই সঙ্গে একটি করে ডিমেরিট পয়েন্ট পেয়েছে তারা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন