সোমবার, ২৩ জুলাই ২০১৮ ১২:০৪:৩৮ পিএম

খেলোয়াড়রা খোশ মেজাজে রয়েছে

খেলাধুলা | রবিবার, ১৮ মার্চ ২০১৮ | ০৬:৪৮:৪৫ পিএম

বাংলাদেশ দল ও সমর্থকদের মনে অনেকগুলো ফাইনাল হারার রক্তক্ষরণ। ভারতের বিপক্ষে ২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে হার। এরপর ২০১৭ সালের আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির হারে আবার অশ্রুসজল টাইগাররা। তবে নিদাহাস কাপের ফাইনাল ম্যাচে দলের খেলোয়াড়দের ওপর কোন চাপ নেই বলে জানিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান।

কলম্বোয় সাংবাদিকদের টাইগার অধিনায়ক বলেন, 'শ্রীলংকার বিপক্ষে জয়ের পর থেকে বাংলাদেশ দল কোন ধরণের চাপ নিচ্ছে না। খেলোয়াড়রা খোশ মেজাজে রয়েছে। তাদের মধ্যে ফাইনাল ম্যাচ বলে আলাদা কোন চাপ নেই।'

চাপ মনে করলেই চাপ উল্লেখ করে সাকিব বলেন, 'আমরা পুরো সিরিজটা যেভাবে সামলে এসেছি ফাইনালটাও সেভাবে সামলাতে চাই। দল এখন পর্যন্ত যেভাবে আছে সেরকম চাপমুক্ত থাকলেই আমাদের জন্য ভালো।' টি২০ তে ভালো খেলতে হলে মানসিক চাপ থেকে মুক্ত থাকা জরুরি বলে মনে করেন সাকিব।

বামহাতি এই অলরাউন্ডার বলেন, 'আমরা ভারতের বিপক্ষের ম্যাচটা বড় কোন ফাইনাল বলে মনে করছি না। এটা মাথায় আনলেই দল চাপে পড়ে যাবে। এই চাপটা না নিলেই দল ভালো খেলবে।'

সাকিব মনে করেন, ভারতের বিপক্ষে ম্যাচটা হবে ব্যাট-বলের খেলা। 'ভারতের ব্যাটসম্যানরা অনেক অভিজ্ঞ। আমরা জানি তারা মাঠে কী করতে পারে। কিন্তু আমরা ব্যাট হাতে তাদের রান করাটা সহজ হতে দেব না'- বলেন সদ্য চোট থেকে ওঠা সাকিব।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন