সোমবার, ২৩ এপ্রিল ২০১৮ ১১:৪১:০৫ পিএম

কড়া জবাব দিলেন সাকিব আল হাসান

খেলাধুলা | সোমবার, ১৯ মার্চ ২০১৮ | ০২:৪৮:১৭ পিএম

শ্রীলঙ্কা, ক্রিকেটে ভদ্র জাতি হিসেবে যাদের বেশ সুনাম। কিন্তু সেই সুনামে মনে এবার কালো দাগ লাগতে শুরু করেছে। নিদাহাস ট্রফিতে প্রায় বাংলাদেশের বিপক্ষে প্রায় প্রতিটি ম্যাচেই টাইগার দর্শকদের সঙ্গে বাজে ব্যবহার করেছে গ্যালারীতে থাকা শ্রীলঙ্কান দর্শকরা। আর গতকাল প্রেমাদাসায় নিদাহাস ট্রফির ফাইনালে ভারতকে মনে হলো স্বাগতিক দল! যেন ভারত শ্রীলংকায় না ইডেন গার্ডেনে ম্যাচ খেলছে।

শ্রীলঙ্কাকে কাদিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ, সেই ক্ষোভ থেকেই পুরোটা ম্যাচজুড়ে শ্রীলঙ্কানরা গলা ফাটালেন রোহিত শর্মাদের হয়ে। ম্যাচ শেষে বাউন্ডারির পাশে পানির বোতল পড়ে থাকতে দেখা যায়।

ম্যাচের পরিস্থিতি বিবেচনায় কিছুটা হলেও আন্দাজ করা যায় কাদের উদ্দেশ্যে ছোড়া হয়েছে এগুলো! সাকিব আল হাসান যখন ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কথা বলতে শুরু করলেন, গ্যালারি থেকে ছুটে এল দুয়োধ্বনি। এমন যে সাকিবের কথা শোনাই দায়। আবার সংবাদ সম্মেলনে আসার সময়ও সাকিবকে শুনতে হলো দুয়ো। শ্রীলঙ্কানদের এমন আচরণে কতটা অবাক সাকিব? সংবাদ সম্মেলনে কিছু না বললেও সাঝঘরে ফেরার পথে সাকিব জানান, ‘আমার কাছে এটা নতুন নয়। বাংলাদেশ যতবার শ্রীলঙ্কায় এসেছে ততরারই গালি শুনতে হয়েছে ক্রিকেটারদের।’ আর মুখেই এর কড়া জবাব দিলেন সাকিব আল হাসান।

মাঠে কে বেশি উত্যক্ত করতেন এমন প্রশ্নে যে দুইজনের নাম বলেন তা শুনলে আপনার ছোখ চড়াকগাছ হতে পারে- কুমার সাঙ্গাকারা ও মাহেলা জয়াবর্ধনে! এরপর সাকিব বলেন, ‘আগে ওরা করত, এখন সেটা আমরা ফিরিয়ে দেই।‘ সাকিবের এই কথায় যেন সময় বা দিন বদলানোর কথাটা মনে করিয়ে দিল।

খেলায় স্লেজিং হতেই পারে, হতে পারে বাকযুদ্ধ। কিন্তু এবার যা হলো, তা যেন ছাড়িয়ে গেছে আগের সবকিছুই। যে লঙ্কান দর্শকরা কদিন আগেই ভারতের বিপক্ষে গান গেয়েছেন, একটি ম্যাচকে কেন্দ্র করে তারাই হয়ে গেলেন ভারতের পরম মিত্র। শিরোপার মঞ্চে ভারতীয়দের পক্ষে গলা ফাটিয়েছে লঙ্কানরা। বিষয়টা অনেকটা দুধের স্বাদ ঘোলে মেটানোর মত ব্যাপার, যেন বাংলাদেশ হারেই তাঁদের জয়!

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন