সোমবার, ২৩ জুলাই ২০১৮ ০৪:১৩:০৭ এএম

পাকিস্তানে খেলতে গেলেই কাড়ি কাড়ি টাকা পাবেন গেইলরা

খেলাধুলা | মঙ্গলবার, ২০ মার্চ ২০১৮ | ০১:২৫:৫৮ পিএম

পাকিস্তানে খেলা নিয়ে আতঙ্ক কাটছেই না বিদেশি ক্রিকেটারদের। দেশটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফিরতে নানা উপায়ে চেষ্টা চালিয়ে যাচ্ছে পাক বোর্ড। একের পর এক সিরিজ আয়োজন করে বিদেশি খেলোয়াড়দের আতঙ্ক দুর করতে চাচ্ছে। তবুও বেঁকে বসছেন অনেক। আগামী মাসে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান যাওয়ার কথা ওয়েস্ট ইন্ডিজের। এতে অংশ নিতে ক্রিকেটারদের লোভনীয় প্রস্তাব দিচ্ছে ক্যারিবীয় বোর্ড সিডব্লিউআই)।

পাকিস্তানে যেতে রাজি হলে ওয়েস্ট ইন্ডিজের প্রত্যেক ক্রিকেটারকে ২৫ হাজার ইউএস ডলার (বাংলাদেশী মুদ্রায় ২০ লাখ টাকা) করে দেবে বলে জানা গেছে। তবে বোর্ডের পক্ষ থেকে অর্থের পরিমাণ পরিষ্কারভাবে জানানো হয়নি। কেউ কেউ বেশিও পাবেন। বোর্ডের সাথে চুক্তির ভিত্তিতে মূল বেতনের ৭০ ভাগ থেকে দ্বিগুণ পর্যন্ত দেয়া হবে গেইলদের।

সিডব্লিউআই অবশ্য জানিয়ে দিয়েছে, বাড়তি অর্থ তারা খেলোয়াড়দের দিচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) থেকে পেয়েই। যেহেতু এটা এফটিপির (ফিউচার ট্যুর প্রোগ্রাম) বাইরের সিরিজ, তাই একটা নির্দিষ্ট অঙ্কের অর্থ দিচ্ছে পিসিবি।

সিডব্লিউআইয়ের প্রধান নির্বাহী জনি গ্র্যাভ জানিয়েছেন, তারা আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য এই সিরিজটি খেলতে যাচ্ছেন না, যাচ্ছেন পাকিস্তানকে সাহায্য করতে, ‘ফিউচার ট্যুর প্রোগ্রামের বাইরে হওয়ায় পিসিবি আমাদের টাকা দিচ্ছে। তবে আমরা সেটা পুরোপুরি ব্যবহার করে ফেলছি। সিডব্লিউআই এই সিরিজটা অর্থের জন্য খেলছে না, শুধু পাকিস্তানে ক্রিকেট ফেরানোর সমর্থন হিসেবে খেলছে।’

উল্লেখ্য, ২০০৯ সালে শ্রীলঙ্কার ক্রিকেটারদের বহনকারী বাসে সন্ত্রাসী হামলার পর থেকেই পাকিস্তানে খেলতে যাচ্ছে না বড় দলগুলো।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন