মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮ ০৩:০২:৩১ এএম

বিদেশিদের অভদ্রতার জবাব কিভাবে দিবে হবে জানালেন মাশরাফি

খেলাধুলা | মঙ্গলবার, ২০ মার্চ ২০১৮ | ০২:১৩:৩৮ পিএম

নিদাহাস ট্রফির ফাইনালের আগের ম্যাচে শ্রীলঙ্কা এবং বাংলাদেশ দলের মধ্যে নানা নাটকীয়তা তৈরি হয়েছিলো। দুই দলের মধ্যেকার সংগঠিত এই ঘটনা নিয়ে শ্রীলঙ্কান মিডিয়ার পাশাপাশি ভারতীয় মিডিয়াও অনেক অপমান করেছে টাইগারদের। বিষয়টি টাইগারদের ওয়ানডে দলপতি মাশরাফি বিন মুর্তজার চোখেও পড়ে। বিদেশিদের অভদ্রতার জবাব কিভাবে দিবে হবে এবার সেটা জানালেন মাশরাফি। তাইতো তিনি জানান কেউ অভদ্র হলে, তাকে সেই অভদ্রতা ভদ্র ভাবেই ধরিয়ে দিতে হয়।

লঙ্কানদের বিপক্ষে সেই ম্যাচে আম্পায়ারদের ভুল সিদ্ধান্তের কারণে শ্রীলঙ্কা এবং বাংলাদেশের মধ্যেকার খেলায় অনাকাঙিক্ষত ঘটনা ঘটে। ম্যাচটিতে আম্পায়ারদের ভুল সিদ্ধান্তে ম্যাচ বয়কট করতে চেয়েছিল টাইগার দলপতি সাকিব আল হাসান। যার কারণে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটিও হয়। ম্যাচ জয়ের পর অনাকাঙিক্ষতভাবে বাংলাদেশের ড্রেসিংরুমের কাঁচ ভেঙে যায়।

ম্যাচে কথা কাটাকাটি ও ম্যাচ বয়কটের সিদ্ধান্ত নেয়ার জন্য অবশ্য বাংলাদেশের দুই ক্রিকেটোরের ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়। এতো কিছুর পরেও ভারতীয় এবং লঙ্কান মিডিয়াগুলো বাংলাদেশকে অপমান করে যাচ্ছে। বাংলাদেশকে বিশ্বের সবচেয়ে বেয়াদব ক্রিকেটদল বলতেও ছাড়েননি তারা। এছাড়া মিডিয়াগুলো বাংলাদেশকে ক্রিকেট থেকে নিষিদ্ধ করার কথাও তুলেছে । ‘আজ তাক’ নামে ভারতীয় টিভি চ্যানেল ভারতের বিপক্ষে ফাইনাল ম্যাচ নিয়ে শিরোনাম করে, বাংলাদেশি ‘গুন্ডাদের’ সামনে ভারতীয় ক্রিকেটাররা।

লঙ্কান এবং ভারতীয় মিডিয়ার এমন কাজ নিয়ে মাশরাফি বিন মর্তুজা বলেন,‘তাঁদের সব কথা শুনলাম। পরিবারে শিখেছি যে কেউ অভদ্রতা করলে, তাকে সেই অভদ্রতা ভদ্র ভাবেই ধরিয়ে দিতে হয়। সেক্ষেত্রে আমরা যদি সত্যিই অভদ্রতা করে থাকি তাহলে তা ভদ্রভাবেই শেখানো উচিত ছিলো। আমি কখনো দেখিনি যে, আমাদের দেশের মিডিয়া কোন নির্দিষ্ট জাতি বা কোন ক্রিকেটারের উপর আক্রমণ করতে।’

তিনি আরো বলেন,‘সবসময় আমাদের দেশের মিডিয়া আমাদের পারফরম্যান্স নিয়ে সমলোচনা করতে দেখেছি। অন্য কোন দেশকে নিয়ে খারাপ কোন সমালোচনা করেনি তারা। একজন ক্রিকেটার হিসেবে আমি এই বিষয়টা নিয়ে গর্ববোধ করছি।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন