সোমবার, ২৩ এপ্রিল ২০১৮ ১১:৩৩:৫৬ পিএম

রাবিতে বিশ্ব সমাজকর্ম দিবসে বর্ণাঢ্য র‌্যালি

মো: নুরুজ্জামান খান | শিক্ষাঙ্গন | মঙ্গলবার, ২০ মার্চ ২০১৮ | ০৭:২৭:০৮ পিএম

সম্প্রদায়কে উন্নীত করো এবং পরিবেশকে স্থায়ী করো এই স্লোগানকে সামনে রেখে বিশ্ব সমাজকর্ম দিবস পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগ। দিবসটি উপলক্ষে আজ মঙ্গলবার সকাল দশটার দিকে বর্ণাঢ্য এক র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি মম্ধসঢ়;তাজ উদ্দীন কলা ভবনের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এরপর তারা সেখানে একটি সংক্ষিপ্ত সমাবেশ করে ।

সমাবেশে বক্তব্য দেন, সমাজকর্ম বিভগের সভাপতি অধ্যাপক ছাদেকুল আরেফিন মাতিন, বিভাগের অধ্যাপক ড. মো. আশরাফুজ্জামান, অধ্যাপক ড. এমাজ উদ্দিন, অধ্যাপক সাঈদ আখতার প্রমুখ। সমাবেশে বক্তারা বলেন, বর্তমানে আমাদের কমিউনিটি নানাভাবে হারিয়ে যাচ্ছে। অনেকে কমিউনিটিতে অনগ্রসর হচ্ছে।

অনগ্রসরদের প্রোমোট ও উন্নীত করার জন্য বিশ্বব্যাপী সমাজকর্মীদের কাজ করে যেতে হবে। এই কাজের সময় পরিবেশকে মাথায় রেখে আমাদের চিন্তা- চেতনা, গবেষণা করতে হবে। বক্তারা আরও বলেন, সমাজকর্মকে বিশ্বের সকলের নিকট পৌঁছে দেওয়ার লক্ষে প্রতিবছর বিশ্ব সমাজকর্ম দিবস পালিত হচ্ছে। একে একাডেমিক শিক্ষার মাধ্যমেও পৌঁছে দেওয়ার চেষ্টা করা হচ্ছে।

বর্তমানে দেশের ছয়টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে সমাজকর্ম পড়ানো হয়। যার মাধ্যমে শিক্ষার্থীরা সমাজকর্মে উদ্বুদ্ধ হবে। সমাবেশে বক্তারা সকল মানুষকে সমাজকর্মে লিপ্ত হওয়ার আহ্বান জানান। র‌্যালি এবং সমাবেশে বিভাগের দুই শতাধিক শিক্ষক-শিক্ষার্থী অংশ গ্রহণ করে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন