মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮ ০৪:৪৮:৪২ পিএম

জন্মদিনে তামিমকে শুভেচ্ছা জানিয়ে যা লিখল আইসিসি

খেলাধুলা | মঙ্গলবার, ২০ মার্চ ২০১৮ | ০৭:৪৪:৩১ পিএম

১৯৮৯ সালের এই দিনে চট্টগ্রামে জন্ম নেন তামিম। এখন পর্যন্ত দেশের জার্সিতে ৫৪টি টেস্ট খেলেছেন। ২০০৮ সালে টেস্টে অভিষেক হবার পর নামের পাশে রয়েছে ৩ হাজার ৯৮৫ রান। সর্বোচ্চ স্কোর ২০৬। রয়েছে ৮টি শতক ও ২৫টি অর্ধশতক। ব্যাটিং গড় ৩৮.৬৮।

জিম্বাবুয়ের মাটিতে ওয়ানডেতে অভিষেক হয় তামিমের। ১৬২ ওয়ানডে থেকে করেছেন ৬ হাজার ১৮ রান। সর্বোচ্চ ১৫৪ রান। রয়েছে ৯টি শতক ও ৪১টি অর্ধশতক। টি-টোয়েন্টি ক্যারিয়ারে মোট ৬৫ ম্যাচে। রান সংখ্যা ১ হাজার ৪৪০। সর্বোচ্চ অপরাজিত ১০৩। রয়েছে ১টি শতক ও ৫টি অর্ধশতকের ইনিংস। ব্যাটিং গড় ২৪.০০।

সদ্যই শেষ হওয়া নিদাহাস ট্রফির পর পাকিস্তান সুপার লিগে অংশগ্রহণ করতে পাকিস্তানে পাড়ি জমান তিনি। পিএসএলের এই তৃতীয় আসরে পেশওয়ার জালমির হয়ে খেলছেন তামিম। বাংলাদেশের এই ওপেনারের জন্মদিনে ভক্ত সমর্থক ও সতীর্থদের অভিনন্দন বার্তায় ভাসছেন তিনি। একই সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের পক্ষ থেকেও জন্মদিনের শুভেচ্ছা জানানো হয়েছে তামিমকে।

আইসিসির অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে তামিমের ছবি সংবলিত একটি ছবি পোস্ট করে। আর সেই পোস্টে তিন ফরম্যাটে তার স্কোর তুলে ধরে তাতে লেখা হয়, ‘আন্তর্জাতিক তিন ফরম্যাটে বাংলাদেশের সর্বোচ্চ রান স্কোরার তামিম ইকবাল। শুভ জন্মদিন তোমায়।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন