মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ ০৬:৫৮:৫০ পিএম

ভারতের মাটিতে অনুষ্ঠিতব্য টাইগারদের ওয়ানডে সিরিজ নিয়ে যেসব তথ্য জানালো বিসিবি

খেলাধুলা | বৃহস্পতিবার, ২২ মার্চ ২০১৮ | ১২:৩৭:৪৭ পিএম

আফগানিস্তানের সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ- এমন প্রস্তাবনা অনেক দিন থেকেই শোনা যাচ্ছিল। যদিও ভেন্যু নিয়ে নিশ্চিত করে কিছু বলতে পারছিল না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অবশেষে বিসিবি জানালো ভারতের দেহরাদুনেই হতে পারে প্রস্তাবিত এই ওয়ানডে সিরিজ। ভারতের মাটিতে অনুষ্ঠিতব্য টাইগারদের ওয়ানডে সিরিজ নিয়ে নানা তথ্য জানালো বিসিবি।

জুনেই ভারতের বিপক্ষে অভিষেক টেস্ট খেলবে আফগানিস্তান। ১৪ তারিখে অনুষ্ঠেয় সেই টেস্টের আগেই বিসিবি চাইছে এই সিরিজটি হোক। এ ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজাম উদ্দীন চৌধুরী জানিয়েছেন, ‘ভারতের দেহরাদুনে আফগানিস্তানের সঙ্গে খেলার ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত নিয়ে রেখেছি। আমরা এখনও সূচি নিয়ে আলোচনা চালিয়ে যাচ্ছি। তবে এটা জুনের প্রথম সপ্তাহেই অনুষ্ঠিত হবে বলে আশা করি।’

বিসিবি জানিয়েছে শুরুতে সংযুক্ত আরব আমিরাতে এই সিরিজ খেলতে চেয়েছিল আফগানিস্তান। কিন্তু সেখানে আয়োজনে ব্যর্থ হওয়ার পর ভারতই ছিল তাদের অপশন। কারণ ভারতকে দ্বিতীয় হোমগ্রাউন্ড হিসেবে ব্যবহার করছে তারা। ভারতীয় ক্রিকেট বোর্ডও ২০১৫-১৬ সালে নয়ডার শহীদ বিজয় সিং পাথিক স্পোর্টস কমপ্লেক্সকে আফগানদের হোমগ্রাউন্ড হিসেবে ব্যবহারের অনুমতি দিয়ে রেখেছে।

সব কিছু ঠিক থাকলে বাংলাদেশ ও আফগানিস্তানের এটা হবে দ্বিতীয় দ্বিপাক্ষিক সিরিজ। এর আগে ২০১৬ সালে বাংলাদেশ সফর করেছিল আফগানরা। সেই সিরিজে তিনটি ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশ জিতেছিল ২-১ ব্যবধানে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন