মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ ০৭:৫০:১৪ পিএম

শুক্রবার ডর্টমুন্ডের অনুশীলনে নামছেন উসাইন বোল্ট

খেলাধুলা | বৃহস্পতিবার, ২২ মার্চ ২০১৮ | ০৭:৫৪:০৪ পিএম

অ্যাথলেটিক্স ক্যারিয়ার শেষ করার পর ফুটবল মাঠে নামার সিদ্ধান্ত আগেই নিয়েছিলেন জ্যামাইকান স্প্রিন্টার উসাইন বোল্ট। খেলবেন বরুসিয়া ডর্টমুন্ডের হয়ে। আর তাই বুন্দেসলিগা ক্লাবটির অনুশীলনে নামবেন এই জ্যামাইকান।

১০০ মিটার দৌড়ের বিশ্ব রেকর্ডধারী এই অ্যাথলেট ২০১৭ সালে অবসর নেন অ্যাথলেটিক্স ট্র্যাক থেকে। দুর্দান্ত ক্যারিয়ারের মালিক বোল্ট অলিম্পিকে স্বর্ণজয়ের রেকর্ড করেছেন ৮বার। ১১বার ছিলেন বিশ্ব চ্যাম্পিয়ন। গতির রাস্তা ছেড়ে এবার ফুটবলে মনোনিবেশ করতে ব্যস্ত ৩১ বছর বয়সী বোল্ট।

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের ভক্ত বোল্ট। নিজেও স্বপ্ন দেখেন ইংলিশ জায়ান্টদের সঙ্গে মাঠে নামার। ইউনাইটেডের হয়ে খেলতে হলে নিজের দক্ষতা ও মান বাড়াতে অনুশীলনের মধ্যে থাকতে চান বোল্ট, ‘গতবছর (পল) পগবার সাথে অনেক কথা হয়েছে। আমি তাকে অনেক প্রশ্ন করেছি। আমি খেলতে চাই, তবে লিগে খেলতে আরো দক্ষতা বাড়াতে হবে। খেলার গড়ও ভালো থাকতে হবে।’

এর মধ্যেই বরুসিয়া ডর্টমুন্ডে অনুশীলনে নামার জন্য অপেক্ষায় আছেন বোল্ট। অনুশীলনের মাধ্যমে নিজেকে এগিয়ে নিতে চান তিনি। মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যমে বরুসিয়া ডর্টমুন্ডের জার্সি গায়ে ফুটবলে তার দক্ষতা দেখিয়ে একটি ভিডিও প্রচার করেন বোল্ট। এর আগে অবশ্য ফেব্রুয়ারিতে জানিয়েছিলেন, জুন মাসে ওল্ড ট্রাফোর্ডে একটি চ্যারিটি ফুটবল ম্যাচ খেলবেন সাবেক এই অ্যাথলেট।

বোল্টের জন্য স্পন্সর করবেন বরুসিয়া ডর্টমুন্ড শেয়ারহোল্ডার এবং পোষাক প্রস্তুতকারক কোম্পানি পুমা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন