শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ ০৯:৫৯:৩৭ এএম

হাজার কোটি বাজেটের সিনেমায় আমির খান!

বিনোদন | বৃহস্পতিবার, ২২ মার্চ ২০১৮ | ০৯:১৬:৪৪ পিএম

বলিউডের ‘মিস্টার পারফেকশনিস্ট’-খ্যাত অভিনেতা আমির খান এখন ‘ঠাগস অব হিন্দুস্থান’ সিনেমার শুটিংয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। সিনেমায় আমিরের সঙ্গে রয়েছেন অমিতাভ বচ্চন, ক্যাটরিনা কাইফ ও ফাতিমা সানা শেখ।

‘ঠাগস অব হিন্দুস্থান’ নিয়ে যখন ব্যস্ত আমির ঠিক সেই সময়ে শোনা যাচ্ছে ‘মহাভারত’ সিনেমায় অভিনয় করবেন আমির খান। এক হাজার কোটি রুপির এই ছবিটি প্রযোজনা করতে পারেন জিও-র কর্ণধার মুকেশ আম্বানি।

মহাভারতে আমির খান কৃষ্ণের চরিত্রে অভিনয় করবেন। ছবিটি নির্মাণের জন্য প্রাথমিক বাজেট ভাবা হয়েছে এক হাজার কোটি রুপি। যদিও আমির খান বিষয়টি নিয়ে স্পষ্ট করে কিছু জানাননি। মাত্র আট বছর বয়েসে ইয়াদুন কি বারাত (১৯৭৩) এবং মাদহোশ (১৯৭৪) ছবিতে শিশু অভিনেতা হিসাবে কাজ শুরু করেন।

১১ বছর পর প্রাপ্তবয়স্ক অভিনেতা হিসাবে কেতন মেহতার হোলি (১৯৮৪) ছবিতে কাজ করেন। যদিও ছবিটি তেমন সাড়া ফেলতে সক্ষম হয়নি। নায়ক হিসেবে তিনি ১৯৮৮ সালে ‘কেয়ামত সে কেয়ামত' সিনেমার মাধ্যমে খ্যাতি অর্জন করেন। আশির দশকের শেষে এবং ৯০ দশকের শুরুতে আমির বেশ কয়েকটি ছবিতে অভিনয় করেন।

এর মধ্যে উল্লেখযোগ্যে দিল (১৯৯০), দিল কে মানতা নেহি (১৯৯১), জো জিতা ওহি সিকান্দার (১৯৯২), হাম হ্যাঁ রাহি পেয়ার ম্যাঁয় (১৯৯৩) এবং রঙ্গিলা (১৯৯৫)| সব কটি ছবি সমালোচক কর্তৃক ও বাণিজ্যিকভাবে সাফল্য পায়| এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন