সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ ০২:২৯:১২ পিএম

মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তি, পল্লী চিকিৎসক গ্রেপ্তার

জেলার খবর | বরিশাল | শুক্রবার, ২৩ মার্চ ২০১৮ | ০৩:২০:৪৪ পিএম

ফেসবুকে ইসলাম ধর্ম ও বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তি করায় প্রফুল্ল হালদার (৩৭) নামের এক পল্লী চিকিৎসককে এলাকাবাসী আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে।

আজ শুক্রবার সকালে আটককৃতকে জেলহাজতে প্রেরণ করা হয়। ঘটনাটি ঘটেছে জেলার উজিরপুর উপজেলার শিকারপুর বন্দরে।

আটক প্রফুল্ল শিকারপুর বন্দরের বিষ্ণুপ্রিয়া ফার্মেসীর মালিক ও পল্লী চিকিৎসক এবং পূর্ব মুন্ডপাশা গ্রামের মনোরঞ্জন হালদারের পুত্র। স্থানীয় ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, পল্লী চিকিৎসক প্রফুল্ল হালদার তার “বিষ্ণুপ্রিয়া ফার্মেসী” নামের একটি ফেসবুক আইডি থেকে ইসলাম ধর্ম, মক্কা শরীফ ও বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে অশালীন কটুক্তিমূলক কয়েকটি পোস্ট ও স্ট্যাটাস শেয়ার করে। বিষয়টি ছড়িয়ে পরলে পুরো উপজেলায় ব্যাপক তোলপাড় শুরু হয়।

স্থানীয়রা একাধিকবার ওই পল্লী চিকিৎসককে তার ফেসবুক আইডি থেকে পোস্টগুলো মুছে ফেলতে অনুরোধ করলেও সেকোন কর্নপাত করেনি। তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার সন্ধ্যায় স্থানীয় মুসলিম জনতা বিক্ষুব্ধ হয়ে প্রফুল্লর দোকান ঘেরাও করলে তাৎক্ষনিক শিকারপুর ক্যাম্প পুলিশ অভিযুক্ত ব্যবসায়ী প্রফুল্লাকে আটক করে।

ঘটনার সত্যতা স্বীকার করে উজিরপুর মডেল থানার ওসি শিশির কুমার পাল জানান, ইসলাম ধর্ম ও বিশ্বনবীকে নিয়ে কটুক্তি করায় ব্যবসায়ী প্রফুল্ল হালদারের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতহানার অপরাধে মামলা দায়ের করা হয়েছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন