মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ ০৭:২৬:৪৩ পিএম

মেসির আর্জেন্টিনার কাছে পাত্তাই পেলো না ইতালি

খেলাধুলা | শনিবার, ২৪ মার্চ ২০১৮ | ১০:৫৫:১০ এএম

ডাগ আউটে বসে লিওনেল মেসি। অথচ ইতালির বিপক্ষে তাকে ঘিরেই বিশ্বকাপ প্রস্তুতি সারতে চেয়েছিলেন আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলি। মেসির আর্জেন্টিনার কাছে পাত্তাই পেলো না ইতালি।

দলের সেরা খেলোয়াড় চোটের কারণে খেলতে না পারার যে হতাশা ম্যাচের শুরুতে ছিল, সেটা দূর হয়ে গেছে শেষ মুহূর্তের দুই গোলে। মেসিকে ছাড়াই ইতালিকে ২-০ গোলে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের প্রস্তুতি শুরু করেছে আলবিসেলেস্তেরা।

গুরুত্বপূর্ণ অনেক খেলোয়াড় না থাকলেও প্রথমার্ধে ইতালিকে দাঁড়াতেই দেয়নি আর্জেন্টিনা। ম্যানচেস্টার সিটির মাঠ ইতিহাদ স্টেডিয়ামে আর্জেন্টিনার জয়ের নায়ক এভার বানেগা ও মানুয়েল লানজিনি। ৭৫ মিনিটে লক্ষ্যভেদ করে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের এগিয়ে নেন বানেগা। আর ৮৫ মিনিটে চমৎকার এক গোল করে লাতিন আমেরিকার দলটির জয় নিশ্চিত করেন লানজিনি।
এই সম্পর্কিত আরও খবর

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের শুরু থেকে আক্রমণ বেশি চালিয়েছে ইতালি। আর্জেন্টিনার রক্ষণকে ব্যস্ত থাকতে হয়েছে খুব। তবে বদলি হিসেবে বানেগা নামার পরই পাল্টে যায় সাম্পাওলির দলের খেলা। তার ছোঁয়ায় আলবিসেলেস্তেরা এগিয়েও যায়। ৭৫ মিনিটে জিওভানি লো চেলসোর সঙ্গে ওয়ান টু ওয়ান খেলে বক্সের সামান্য বাইরে থেকে আড়াআড়ি শটে বল জালে জড়িয়ে দেন বানেগা।

শেষ বাঁশি বাজার মিনিট পাঁচেক আগে আবার গোলোৎসবে মাতে লাতিন দলটি। এবার প্রতিআক্রমণ থেকে গোল পায় তারা। গনসালো হিগুয়েইনের পাস ধরে বক্সের ঠিক বাইরে থেকে চমৎকার শটে জাল খুঁজে পান লানজিনি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন