শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ ১০:৫৬:৩৪ এএম

সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় পার্টির সমাবেশ শুরু

রাজনীতি | শনিবার, ২৪ মার্চ ২০১৮ | ১১:২৮:৫৫ এএম

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ১৪ দল আয়োজিত জাতীয় পার্টির সমাবেশ শুরু হয়েছে।

শনিবার (২৪ মার্চ) সকাল সোয়া ১০টায় কোরআন তেলাওয়াত, গীতাপাঠ ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে এ সমাবেশ শুরু হয়।

এর আগে সকাল সোয়া ৯টার দিকে সমাবেশস্থলে প্রবেশ করেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। এসময় উপস্থিত নেতাকর্মীরা তাকে স্বাগত জানান।

এর আগে পার্টির কো-চেয়ারম্যান রওশন এরশাদ, মহাসচিব রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দীন বাবলু, অধ্যাপক দেলোয়ার হোসেন খান, সালমা ইসলাম, আব্দুস সাত্তার, বিরোধী দলের চিফ হুইফ তাজুল ইসলামসহ পার্টির অন্যান্য নেতাকর্মীরা মঞ্চে আসেন।

এদিকে সমাবেশে অংশ নিতে সকাল থেকে সোহরাওয়ার্দী উদ্যানে মিছিল সহকারে প্রবেশ করছেন জাতীয় পার্টি ও সম্মিলিত জোটের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা। এসময় তারা নির্বাচনী বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

সকাল ৯টার মধ্যে সমাবেশ মঞ্চের আশেপাশে জায়গা না পেয়ে একটু দূরে অবস্থান নিতে হচ্ছে তাদের। বিভিন্ন জেলা থেকে আসা নেতা-কর্মীরা বাস থেকে নেমে ব্যানার-ফেস্টুন নিয়ে মিছিল করে সমাবেশস্থলে প্রবেশ করছে। কেন্দ্রীয় শহীদ মিনার আশেপাশেও নেতাকর্মীদের বাস এর বহর দেখা যায়।

সোহরাওয়ার্দীর মঞ্চ থেকে মিছিলকারীদের অর্ভ্যথনা জানানো হচ্ছে। মূল মঞ্চের পশ্চিম পাশে নির্মাণ করা হয়েছে ছোট আরও একটি মঞ্চ। সেই মঞ্চ থেকে গান পরিবেশন করছেন শিল্পীরা। বাউল শিল্পীদের গানের সঙ্গে তাল মিলাচ্ছেন সমাবেশে আসা কর্মী-সমর্থকরা।

সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশস্থল ঘিরে নেতাকর্মীদের ছবি সম্বলিত শত শত ব্যানার, ফেস্টুন লাগানো হয়েছে। উত্তর দিকে মুখ করে বিশাল মঞ্চ নির্মাণ করা হয়েছে। শাহবাগ থেকে মৎস্য ভবন মোড় পর্যন্ত মাইক লাগানো হয়েছে। কাকরাইল মসজিদ মোড় থেকে শাহবাগ পর্যন্ত সড়কদ্বীপে লাগানো হয়েছে নানা রং-বেরং’র পতাকা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন